যুদ্ধ চাই না তবে আমরা প্রস্তুত 

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৫২ এএম

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর’র মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর বলেছেন, কাশ্মিরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় পাকিস্তানের জড়িত থাকা কোনো প্রমাণ ছাড়াই ভারত ইসলামাবাদকে দোষারোপ করেছে।  

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডিতে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় তিনি আরও বলেন, ‘ভারত এখনও দু’দেশ ভাগ হয়ে যাওয়ার বাস্তবতাকে মেনে নেয় নি। ১৯৬৫ সালে ভারত পাকিস্তানের ওপর যুদ্ধ চাপিয়ে দিয়েছে এবং আত্মরক্ষা কথা বলে তারা পরমাণু অস্ত্র বানিয়েছে। এছাড়া, ভারত সবসময় সন্ত্রাসবাদের মাধ্যমে পাকিস্তানের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে।’ খবর পার্সটুডে।

কাশ্মিরের সাম্প্রতিক হামলা প্রসঙ্গে আইএসপিআর’র মহাপরিচালক বলেন, সীমান্ত রেখা বরাবর ভারতের কয়েক স্তরের সেনা রয়েছে। সীমান্ত থেকে কয়েক মাইল ভেতরে হামলা হয়েছে। ভারতের এসব সেনাকে এড়িয়ে কী করে পাকিস্তানি সেনারা সেখানে হামলা করতে পারে? এক্ষেত্রে ভারত তাদের সেনাবাহিনীকে জিজ্ঞাসাবাদ করতে পারে।

জেনারেল আসিফ গফুর বলেন, ‘ভারত যুদ্ধ শুরুর চেষ্টা করছে কিন্তু আমরা তা করছি না। আমরা শুধু আমাদের দেশকে রক্ষার চেষ্টা করছি যা আমাদের অধিকার। কিন্তু আমরা আপনাদেরকে আশ্বস্ত করছি যে, আপনারা আগ্রাসন শুরু করলে আমাদের সেনাবাহিনী বিস্মিত হবে না কিন্তু আমরা আপনাদেরকে বিস্মিত করে দেব। আশা করি আপনার বার্তা পেয়েছেন এবং পাকিস্তানের সঙ্গে সংঘাতে জড়াতে যাবেন না। সেনারা তাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত মাতৃভূমি রক্ষার জন্য লড়াই করবে।’

জেনারেল আসিফ গফুর বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী ভারতকে জবাব দিয়েছেন কিন্তু সামরিক বাহিনীর জবাব হবে ভিন্ন।’

তিনি আরও বলেন, ‘আমরা আশা করি ভারত সংলাপের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার প্রস্তাব গ্রহণ করবে।’

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: