অগ্নিদগ্ধদের দেখতে ঢামেকে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩৭ এএম

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে মর্মান্তিক অগ্নিকাণ্ডে আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পৌছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে সাড়ে ১০ টার দিকে ঢামেক হাসপাতালে দগ্ধদের দেখতে হাসপাতালে যান তিনি।

প্রধানমন্ত্রীর স‌ঙ্গে রয়েছেন-স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মা‌লেক স্বপন, প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান, ঢাকা দ‌ক্ষি‌ণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, এমপি হাজী মো. সে‌লিম, ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. সামন্তলাল সেন, স্বাস্থ্য অ‌ধিদফতরের মহাপরিচালক (ডি‌জি) ডা. আবুল কালাম প্রমূখ।

এ সময় প্রধানমন্ত্রী দগ্ধ ও আহতদের খোঁজ-খবর নিতে দেখা যায়। রোগী ও তার আত্মীয়-স্বজ‌নের স‌ঙ্গে কথা বল‌ছেন তি‌নি। এছাড়া ডাক্তা‌রদের স‌ঙ্গেও রোগী‌দের অবস্থা নি‌য়ে কথা বল‌ছেন।

সম্প্রতি বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০ টা ৩৮ মিনিটে চকবাজারের চুড়িহাট্টা এলাকায় কয়েকটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে মর্মান্তিকভাবে ৮১ জন প্রাণ হারান। এখন পর্যন্ত ৪৬ জনের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ১৯টি মরদেহ সনাক্তের জন্য ৩১ স্বজনের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে।আহতদের মধ্যে নয় জন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি আছেন, তাদের অবস্থাও ‘শঙ্কামুক্ত নয়’বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ও্ই ঘটনার রাতে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট রাতভর চেষ্টা চালিয়েও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেনি। পরে যুক্ত হয় পুলিশ ও র‌্যাব। এরপর বৃহস্পতিবার বিমান বাহিনীর দুটি হেলিকপ্টার থেকে পানি ছিটানো হয়। দুপুরের দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

পরে দুপুর সোয়া ১২টার দিকে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

বিডি২৪লাইভ/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: