মো: ইমরান হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট

প্রস্তুতি ম্যাচ 

প্রথম ইনিংসে বিশাল সংগ্রহ টাইগারদের

২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৫:৫৭:০০

ছবি : ইন্টারনেট থেকে

কিউদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। হতাশার এই ওয়ানডে সিরিজের পর এবার নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্টে সিরিজের মুখোমুখি হবে বাংলাদেশ।

আগামী বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) প্রথম টেস্টে মাঠে নামবে এ দুই দল। কিন্তু সিরিজে নামার আগে আজ শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে মাঠে নেমেছে টাইগাররা।

একমাত্র এই প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৯৬.১ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ৪১১ রান করে বাংলাদেশ।

ব্যাট করতে নেমে শুরুটা রাজকীয় হয় বাংলাদেশের। সাদমান ইসলামকে সাথে নিয়ে ওপেনার তামিম ইকবাল করে ১১৩ রানের জুটি। কিন্তু কোবার্নের বলে পপলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যায় তামিম। আউট হওয়ার আগে করে ৮৩ বলে ৪৫ রান। এর কিছু পরেই তামিমের দেখানো পথে হাটেন সাদমান ইসলাম। তিনি করেন ১১৩ বলে ৬৭ রান। দলীয় ১২০ রানে সাদমান প্যাভিলিয়নে ফিরে গেলে বাংলাদেশের রানের চাকা সচর রাখেন লিটন কুমার দাস ও মমিনুল হক। কিন্তু প্রস্তুতি ম্যাচে ভালো কিছু করতে পারলেন না মমিনুল। ৩০ বলে ২০ রান করে সাজঘরে ফিরে যায় তিনি।

এরপরে সৌম্য সরকার (৪১*), মাহমুদুল্লাহ রিয়াদ (৫৯*) ও মেহেদি হাসান মিরাজ (৫১*) রান করে অবসরে যান।

মেহেদী হাসান মিরাজ অবসরে যাওয়ার পর মাঠে নামে তাইজুল ইসলাম। তবে দলীয় ৩৮১ রানে সাজঘরে ফিরে যায় তাইজুল। আউট হওয়ার আগে করে মাত্র ১৮ রান এরপর লিটন দাসের সাথে খেলতে নামে নাঈম হাসান কিন্তু ইনিংস বড় করতে না পারেন নি। নাঈম ১৯ বলে ১২ রান করে আউট হন। এর আগে দলীয় ৪১০ রানে আউট হয় আবু জায়েদ রাহি। তিনি করেন ২৬ বলে ২৩ রান। তার আগে ৬২ রান করে অবসরে যান লিটন কুমার দাস (৬২*)।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৪১১/৬ ( ৯৬.১ ওভার)

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, মমিনুল হক, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি ও খালেদ আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: জেজেএনপি ভুলা, আন্দ্রে ফ্লেচার, বি পপলি (অধিনায়ক), কে জে ম্যাকক্লুর, এন এফ কেলি, ডিএন ফিলিপস, অ্যাডাম মিলনে, এম ডব্লিউ চু , বিভি সিরস, বি এন জে লকরোজ, বিপি কোবার্ন, ই জে নাটাল

বিডি২৪লাইভ/আইএইচ/টিএএফ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: