‘বাংলাদেশ না হলে কোথায় থাকতো শিল্পচর্চা’

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৭ পিএম

আগামী মার্চেই অনুষ্ঠিত হতে যাচ্ছে অভিনয় শিল্পী সংঘের দ্বি-বার্ষিক নির্বাচন। এ উপলক্ষে শুক্রবার (২২ ফেব্রুয়ারি) বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালায় অভিনয় শিল্পী সংঘের বার্ষিক সাধারণ সভা ও মিলনমেলা অনুষ্ঠিত হয়। সকাল থেকে সেখানে উপস্থিত ছিলেন নাট্যজগতের অনেক তারকা।

এই বছর একুশে পদক পেয়েছেন নাট্য জগতের বরেণ্য ব্যক্তিত্ব লাকী ইনাম। শিল্পী সংঘের সাধারণ সভায় তাকে ফুল দিয়ে সম্মাননা জানানো হয়। সেই সাথে সংবর্ধনাও দেওয়া হয় এই গুণী ব্যক্তিত্বকে। এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

লাকী ইনাম বলেন, ‘বাংলাদেশ না হলে কোথায় থাকতো আমাদের বাঙালী শিল্পচর্চা। এই দেশ আছে বলেই আমরা শিল্পচর্চা করতে পারছি। আর আমি মনে করি শিল্পের সাথে থেকে আমাদের শিল্পের চর্চা করাটা খুব জরুরি। আজকে আমি গণতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ঋণ ঘোষণা করছি। তিনি সংস্কৃতি বান্ধব একজন মানুষ। আমি তার হাত থেকে পদক পেয়েছি, এটা অত্যান্ত আনন্দের ও গর্বের।’

লাকী ইনাম ছাড়াও আরও দুই নাট্য ব্যক্তিত্ব সুবর্ণা মুস্তাফা ও লিয়াকত আলী লাকী এই অনুষ্ঠানে সংবর্ধিত হন।

আগামী মার্চ মাসে সংগঠনটির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এতে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছিলেন শহীদুল আলম সাচ্চু ও আহসান হাবিব নাসিম। চলতি মাসে দুই বছর মেয়াদি ২১ সদস্যের এই কমিটির মেয়াদ শেষ হয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: