টাইগারদের হুঁশিয়ারি দিয়ে যা বললেন উইলিয়ামসন

প্রকাশিত: ০৩ মার্চ ২০১৯, ০৭:৫৭ পিএম

বিদেশের মাটিতে বাংলাদেশের আরও একটি টেস্ট হার, আর আবারও পরাজয় থেকে ‘শিক্ষা’ খুঁজে নেওয়ার আপ্রাণ চেষ্টা। সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশ মূলত দাঁড়াতে পারেনি কিউই পেসারদের কারণে।

হোম অ্যাডভান্টেজ আর পেস বান্ধব উইকেটের সুবিধা কাজে লাগিয়ে নিউজিল্যান্ডের পেসাররা বাংলাদেশের ব্যাটসম্যানদের নাকাল বানিয়েছেন বেশ দক্ষতার সাথেই। বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ মনে করেন, এই টেস্টে ভুগতে হলেও কিউই পেসারদের সম্পর্কে যে ধারণা হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের তা কাজে লাগবে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে।

তৃতীয় দিন শেষে বাংলাদেশ দল পিছিয়ে ছিল ৩০৭ রানে, হাতে ছিল ৬টি উইকেট। দিনের শেষ সেশনে ৪টি উইকেট তুলে নিয়ে চতুর্থ দিন সকালেই সহজ জয়ের আশায় ছিলো কিউইরা। কিন্তু তাদের জয়টা অত সহজেই নিতে দেননি সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ।

দুজনই খেলেছেন ১৪০+ রানের ইনিংস। সৌম্য থেমেছেন ১৪৯ রানে আর মাহমুদউল্লাহ আউট হয়েছেন ১৪৬ রানে। দুজন মিলে পঞ্চম উইকেটে গড়েছেন ২৩৫ রানের জুটি, অবিচ্ছিন্ন কাটিয়েছেন চতুর্থ দিনের প্রথম সেশনটা। ম্যাচ জিততে দিনের প্রায় শেষ পর্যন্ত খেলতে হয়েছে কিউইদের।

ম্যাচ শেষে উইলিয়ামসন বলেন, ‘আমি মনে করি আজ (চতুর্থ দিন) বোলারদের জন্য বিশাল এক চ্যালেঞ্জ ছিল। গত দিন বিকেলে বেশ কিছু উইকেট তুলে ফেলায় আমরা আশাবাদী ছিলাম। কিন্তু আজ বাংলাদেশ দল দারুণ খেলেছে, সতেজ ব্যাটিংয়ে আমাদের বোলারদের পরীক্ষায় ফেলেছে। তবে কৃতিত্ব আমাদের বোলারদেরই। তারা নিজেদের পরিকল্পনায় কোনো ত্রুটি রাখেনি, ভুলও করেছে খুব কম।’

এসময় তিনি জানান বাংলাদেশের কাছ থেকে এমন ঘুরে দাঁড়ানো ব্যাটিংয়ের ব্যাপারে সচেতন ছিলেন তারা। একইসঙ্গে তিনি এও জানিয়ে রাখেন ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে আরও কঠিন।

কিউই অধিনায়ক বলেন, ‘আমি মনে করি আজ (চতুর্থ দিন) যে লড়াইটা হলো সেটা টেস্ট ক্রিকেটের চিরাচরিত চরিত্র। হ্যাঁ অনেক এগিয়ে থেকে ম্যাচ জেতাটা সবসময়ই দারুণ। তবে আজকের চ্যালেঞ্জটা সত্যিই কঠিন ছিলো। আমরা এমনটাই ধরে রেখেছিলাম এবং ওয়েলিংটনের ম্যাচটি আরও কঠিন হতে যাচ্ছে।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: