মারাত্মক আঘাতে ফেটে গেছে মার্শের অণ্ডকোষ!

প্রকাশিত: ০৪ মার্চ ২০১৯, ০৯:৫৪ এএম

এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার জার্সিতে ৩১টি টেস্ট, ৫৩টি ওয়ানডে ও ১১টি টি-টোয়েন্টি খেলেছেন মিচেল মার্শ। যদিও চলতি বছরের জানুয়ারিতে জাতীয় দল থেকে ছিটকে যান ২৭ বছর বয়সী এই অলরাউন্ডার। শ্রীলঙ্কা সিরিজের পর জায়গা হয়নি ভারত সিরিজেও। তাই ঘরোয়া ক্রিকেটে মনোযোগ দিয়েছিলেন তিনি।

শেফিল্ড শিল্ডে অভিজ্ঞ এই অলরাউন্ডার খেলছেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে। আবারও জাতীয় দলে ফিরতে এটাই ছিল মার্শের জন্য নিজেকে প্রমাণের আদর্শ মঞ্চ। কিন্তু ঘরোয়া এই টুর্নামেন্টে দলের হয়ে অনুশীলনের সময় গুরুতর এক চোট পান মার্শ। কোচের ছুঁড়ে দেওয়া বল তালুবন্দী করতে পারেননি।

আর ওই বল সরাসরি আঘাত হানে তার অণ্ডকোষে। এতে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। আধাঘণ্টা পরও ব্যথা থাকায় হাসপাতালে যান মার্শ। চিকিৎসকরা ধারণা করছেন, বলের আঘাতে মার্শের একটি অণ্ডকোষ ফেটে গেছে। এতে করে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেলেন এই অজি তারকা।

মার্শ বলেন, ‘ফ্লিকার ব্যবহারের সময় আমাদের এক কোচের ছুঁড়ে দেওয়া বলে আমি আঘাত পাই। সাধারণত অণ্ডথলীতে আঘাত পেলে এটি কয়েক মিনিট ব্যথা অনুভব করায় এবং একসময় ব্যথা মিলিয়ে যায়। কিন্তু আধঘণ্টা পরও আমি ঠিক একই রকম ব্যথা অনুভব করছিলাম।’

আঘাত পাওয়ার পরপরই মার্শকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্ক্যান করার পর প্রতিবেদনে জানা যায়, মার্শের এক পাশের শুক্রাশয় ভেঙে বা ফেটে গেছে। চোট কাটিয়ে শেফিল্ড শিল্ডের আগামী রাউন্ডে ফেরার ইচ্ছার কথা জানান অভিজ্ঞ এ অলরাউন্ডার।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: