অভিনব চুরির কৌশল জানাল আল আমিন (ভিডিও)

প্রকাশিত: ০৪ মার্চ ২০১৯, ০৩:৩৮ পিএম

আল আমিন শব্দের অর্থ বিশ্বাসী। অথচ চুরি বিদ্যায় বেশ পারদর্শী এক কিশোরের নাম। জ্ঞানের মাধ্যমে মানুষ নতুন নতুন কর্ম সাধন করে। কিন্তু আশ্চর্য এক কিশোর চুরি বিদ্যায় নতুন কৌশল রপ্ত করেছে।

কিশোর চোর আল আমিন জানান, দোকানের আকার ছোট হলে একসাথে ২-৩ জন ক্রেতা সেজে দোকানে গিয়ে কেউ কাউকে চেনে না এ রকম ভান করে। দোকানে উপস্থিত মালিক বা কর্মচারীকে বিভিন্ন ওষুধ চেয়ে ব্যস্ত রাখে তারা। চুরির জন্য তাদের নির্ধারিত সহযোগীকে সুযোগ করে দেয়। এসময় দোকান মালিককে বুঝতেই দেয় না তারা প্রকৃত গ্রাহক নয়।

এমনই এক চুরির ঘটনা ঘটে গত ১৮ ফেব্রুয়ারি তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন ৪৭, দক্ষিণ বেগুনবাড়ি’তে অবস্থিত মা ফার্মেসিতে এসে দোকান মালিককে ৩ প্যাকেট বেবি প্যামপাস দিতে বলে। এ সময় ফার্মেসি মালিকের ক্যাশ বাক্স খুলে কৌশলে ৮ হাজার ৭শ’ ৭৫ টাকা চুরি করে নিয়ে যায় সেই অজ্ঞাতনামা চোর।

পরে ওই চোরকে গ্রেফতার করেছে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ। তার নাম আল আমিন। বাড়ি মাদারীপুর জেলার শিবচর থানায়।

রবিবার (৩ মার্চ) রাত ১০টা ১৫ মিনিটে তেজগাঁও শিল্পাঞ্চল জোনের এসি সালমান হাসানের নেতৃত্বে একটি টিম হাতিরঝিল থানাধীন পশ্চিম রামপুরা এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আল আমিন যখন উক্ত দোকানে বেবি প্যামপাস কিনতে আসে, সেসময় দোকানে মালিক ছাড়া অন্য কেউ ছিলেন না। প্যামপাস দেওয়ার জন্য দোকান মালিক যখনই সেলফের দিকে যায় আল আমিন দোকানের ক্যাশ বাক্স খুলে কৌশলে ৮ হাজার ৭শ’ ৭৫ টাকা চুরি করে।

&dquote;&dquote;পুলিশের কাছে আল আমিন স্বীকার করে তার সাথে আরও ২-৩ জন এই কাজে জড়িত ছিল। তাদের টার্গেট শুধুমাত্র ওষুধের দোকান। যে দোকানে একজনের বেশি লোক নেই, সেই দোকানকে তারা টার্গেট করে। একজন গিয়ে প্রথমে দেখে আসে, টার্গেট দোকানের সবচেয়ে ভেতরে কোন ওষুধ রাখা আছে। যে চুরি করতে যায়, সেই ওষুধটি কিনতে চায়।

এ ঘটনায় জড়িত অন্যান্য আসামিদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তেজগাঁও শিল্পাঞ্চল জোনের এসি সালমান হাসান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বিডি২৪লাইভ/এসবি/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: