তৃতীয় ও শেষ টেস্টে ফিরছেন সাকিব?

প্রকাশিত: ০৪ মার্চ ২০১৯, ০৬:০৪ পিএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ইনজুরির কারণে বেশ কিছু দিন ধরে জাতীয় দলের বাহিরে আছেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তাই ইনজুরির সময়টা পারিবারকে নিয়ে ভ্রমণে বের হয়ে ছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এই ছুটিতে প্রথমে গিয়েছিলেন আমেরিকায় তারপর সেখান থেকে থাইল্যান্ডের ব্যাংকক হয়ে রাজধানী ঢাকায়। সোমবার (৪ মার্চ) মধ্যরাত একটার পরে ঢাকায় পা রাখেন সাকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান নিউজিল্যান্ডে সাংদিকদের জানিয়েছিলেন কিউইদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে মাঠে নামবেন সাকিব। আকরাম খানের ওই বক্তব্য এখন জন্ম দিয়েছে অনেক প্রশ্নের। সত্যিই কি সাকিব আঙুলের ইনজুরি কাটিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলতে পারবেন?

এদিকে দরজায় কড়া নাড়ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের। সেখানে সানরাইজার্স হায়দরাবাদের চুক্তিবদ্ধ ক্রিকেটার সাকিব আল হাসান। এবারের আইপিএল খেলবেন কিনা তা নিয়েও নানা জল্পনা-কল্পনা রয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও বিসিবির প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী সপ্তাহখানেক আগেই গণমাধ্যমকে জানিয়েছিলেন, ফেব্রুয়ারির ২-৩ তারিখে সাকিবের আঘাত পাওয়া আঙুলে এক্স-রে করা হবে। এক্স-রে রিপোর্টের ভিত্তিতেই তার ভবিষ্যত নির্ধারণ।

রোববার (৩ মার্চ) রাতে গণমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, ‘সাকিব আগে দেশে ফিরুক। তরপর তার আঙুলে এক্স-রে করা হবে। এক্স-রে রিপোর্ট দেখে চিকিৎসকরা আমাদের জানাবেন সাকিবের বিষয়ে পরবর্তী করণীয় কী?’

সাকিবের বর্তমান অবস্থার ব্যাপারে জানতে চাওয়া হলে প্রধান নির্বাচক সাকিবকে উল্লেখ করে তিনি জানান, ‘সাকিবের সঙ্গে আমার টেলিফোনে কথা হয়েছে। সে আমাকে জানিয়েছে এখন আঙ্গুলের ব্যথা কম আছে। বেশ ভালো অনুভব করছে।’

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: