প্রধানমন্ত্রীর মত নেত্রী পাওয়া সৌভাগ্যের বিষয়

প্রকাশিত: ০৫ মার্চ ২০১৯, ০৬:৩৬ পিএম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত প্রতিশ্রুতি ও অঙ্গীকারবদ্ধ নেত্রী পাওয়া যেকোন জাতির জন্য সৌভাগ্যের বিষয়। একাদশ জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম ১০ বৈঠকে ৫০টি স্থায়ী কমিটি গঠন করেছেন। তিনি সংসদে বসেই কমিটিতে সংসদ সদস্যদের নামসমূহ অন্তর্ভূক্ত করেছেন -যা তার কর্মের একনিষ্ঠতার প্রমাণ বহন করে। প্রধানমন্ত্রীর হাতে লেখা কমিটিসমূহের রেকর্ড সংসদে গুরুত্বপূর্ণ দলিল হিসাবে সংরক্ষণ করা হবে বলেও তিনি উল্লেখ করেন। 

মঙ্গলবার (৫ মার্চ) স্পিকারের সঙ্গে তার কার্যালয়ে ইউএনডিপি’র স্ট্র্যাটেজিক এডভাইজর মি. রেদওয়ান মুজিব সিদ্দিক এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করলে একথা বলেন তিনি। এ সময় তারা বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন, সংসদে আইন প্রণয়ন প্রক্রিয়া এবং সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ইউএনডিপি সুদীর্ঘকাল থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী। তিনি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ইউএনডিপি’র সহযোগিতার প্রশংসা করেন এবং আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ড. শিরীন শারমিন বলেন, রেদওয়ান মুজিব সিদ্দিক সংসদ সদস্যদেরকে এসডিজির সাথে যুক্ত করতে এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষিত করতে জাতীয় সংসদের সাথে কাজ করতে চান বিষয়ে স্পিকারকে অবহিত করেন। এ উদ্যোগের প্রশংসা করে স্পিকার সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন। সে লক্ষ্যে আগামী ১০মার্চ জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে ১৫জন মনোনীত সংসদ সদস্যদের নিয়ে এসডিজি বিষয়ে প্রথম কর্মশালা অনুষ্ঠিত হবে।

এ সময় ইউএনডিপির পোর্টফোলিও ম্যানেজার মাহমুদা আফরোজ, প্রকল্প কর্মকর্তা মাহমুদ হাসান এবং সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: