‘যদি একদিন’ সিনেমা বিনোদনের ফুল প্যাকেজ: শ্রাবন্তী

প্রকাশিত: ০৫ মার্চ ২০১৯, ০৮:২৬ পিএম

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। কলকাতা ছাড়াও বাংলাদেশের সিনেমা হলে দেখা গেছে এই মিষ্টি অভিনেত্রীর মুখ। আগে সাফটা চুক্তিতে কলকাতার সিনেমায় বা ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার ছবিতে দেখা গেলেও এবারই প্রথম বাংলাদেশের একক সিনেমায় অভিনয় করলেন শ্রাবন্তী।

তরুণ নির্মাতা মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। এখানে জুটি বেঁধেছেন গায়ক ও অভিনেতা তাহসান খানের সঙ্গে।

আসছে ৮ মার্চ নারী দিবস উপলক্ষে ২৫টিরও বেশি হলে ছবিটি মুক্তি পাবে। এরইমধ্যে ছবির টিম প্রচারণায় নামলেও দেখা মেলে নি শ্রাবন্তীর। তাহসান,তাসকিনসহ সকলে প্রচারণায় অংশ নিলেও নায়িকা রয়েছেন নিরব।

প্রচারণায় অংশ না নেওয়ার বিষয়ে কলকাতা থেকে মুঠোফোনে বিডি২৪লাইভকে শ্রাবন্তী বলেন ‘বাংলাদেশ আমার নিজের দেশ। প্রথমবার বাংলাদের একক ছবিতে অভিনয় করেছি আমি। শিকারী, ভাইজান এলো রে দুটো ছবিই ছিলো যৌথ প্রযোজনার। কিন্ত যদি একদিন ছবিটা পুরোপুরি বাংলাদেশি ছবি যেটাতে আমাকে দেখা যাবে। তাই খুব এক্সাইটেড ছবিটা নিয়ে।’

তিনি আরও বলেন, ‘ভিসা না পাওয়ার কারণে আমি বাংলাদেশে আসতে পারছি না। আমার ছবির যিনি পরিচালক রাজ তার সঙ্গে কথা হয়েছে এ বিষয়ে। ছবির প্রচারণায় অংশ নিতে বাংলাদেশ যাব বলে এই সময়টাতে আমি কোন কাজ রাখিনি। কিন্তু কি একটা কারণে যেন ভিসা হয় নি। তার জন্য প্রচণ্ড মন খারাপ।

ফিজিক্যালি সেখানে থাকতে না পারলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে আমি আমার ছবির প্রচারণা করছি। ছবিটির একজন শিল্পী হিসেবে দূর থেকে শুভকামনা জানাই। আর না থাকতে পারার কারণে আমি খুবই দুঃখিত। আমি আশা করি ছবিটি দর্শকের মন জয় করবে।’

তিনি বলেন, ‌‘ছবির গল্পটা ভীষণ সুন্দর! বাবা ও মেয়ের গল্প। আমার চরিত্রের নাম অরিত্রী। অরিত্রী কিভাবে তাদের সঙ্গে যুক্ত হয়! যে বাচ্চা মেয়েটি আছে তার বাবার অফিসে চাকরি করে অরিত্রী। এভাবেই গল্পটা সামনে আগায়। তাছাড়া আরেকটি সুন্দর চরিত্রে আছে তাসকিন। আর সবচেয়ে বেশি যেটা ভালো লেগেছে বাচ্চা যে মেয়েটা আছে তাকে।

যেহেতু আমি বাচ্চা খুব পছন্দ করি তার সাথে বন্ডিংটাও খুব ভালো হয়েছে। সেও আমাকে আগে থেকে পছন্দ করতো। আর আমাদের যে গায়ক ও অভিনেতা তাহসান সে অসাধারণ অভিনয় করেছে। প্রেম ভালোবাসা, সম্পর্ক, ড্রামা, ইমোশন সবকিছু মিলিয়ে পারিবারিক একটা ছবি। ওভারঅল ফুল প্যাকেজ একটা ছবি ‘যদি একদিন’। আর সুন্দর সুন্দর গান আছে এই ছবিতে যা দর্শকদের ভালো লাগবে।’

ছবির অরিত্রী চরিত্রটি বাংলাদেশের দর্শকদের মনে কতটা দাগ কাটবে! এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বাংলাদের মানুষ আমাকে ভীষণ ভালোবাসে। আমি যখনই ঢাকাতে গিয়েছি বা কক্সবাজারে শুটিং করতে গিয়েছি তখন প্রচণ্ড ভালোবাসা পেয়েছি সবার।

ছবিটা যখন রিলিজ হবে তখন বাংলাদেশের দর্শকরা আমাকে আরও বেশি ভালোবাসবে। অরিত্রী চরিত্রটা পাশের বাড়ির একটা মেয়ের। বাড়ির গুরুজন থেকে শুরু করে প্রত্যেকে অরিত্রীকে তার পরিবারের একজন মনে করবে। চরিত্রটাকে নিজের সাথে মেলাতে পারবে।’

এই ছবিতে তাহসান-শ্রাবন্তী ছাড়াও আরও অভিনয় করেছেন তাসকিন, সাবেরী আলম, ফখরুল বাশার মাসুম, মিলি বাশারসহ অনেকে। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছে শিশুশিল্পী আফরীন শিখা রাইসা।

বিডি২৪লাইভ/এইচকে/আইএন

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: