নতুন ‘শোয়েব আখতার’ খুঁজে পেয়েছে পাকিস্তান

প্রকাশিত: ০৭ মার্চ ২০১৯, ০৩:০৯ পিএম

পাকিস্তানসহ গোটা বিশ্বের এক সময়ের আলোচিত বোলার ছিলেন শোয়েব আখতার। তার গতির কারণেই তাকে নিয়ে এত আলোচনা। তবে ২০১১ সালে মাঠের ক্রিকেটকে বিদায় বলেছিলেন এই গতি তারকা। সম্প্রতি নতুন এক গতি তারকার সন্ধান পেয়েছে পাকিস্তান।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) গতির ঝড় তুলে নজর কেড়েছেন ১৮ বছরের এ বিস্ময় বালক।

নাম মোহাম্মদ হাসনাইন। হাসনাইনের জন্ম পাকিস্তানের সিন্ধু প্রদেশের হায়দরাবাদ শহরে, ২০০০ সালের ৪ এপ্রিল। ২০১৮ সালের ১ সেপ্টেম্বর প্রথম শ্রেণির ক্রিকেটে তার অভিষেক ঘটে। মুলত পাকিস্তান টেলিভিশনের হয়ে ২০১৮-১৯ কায়েদ-ই-আজম ট্রফিতে খেলে আবির্ভাবের বার্তা দেন তিনি। আর সেই সুবাদে দল পেয়ে যান পিএসএলে।

এখন পিএসএল মতাচ্ছেন তিনি। হাসনাইন পাকিস্তানের জনপ্রিয় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে খেলছেন। এরই মধ্যে চার ম্যাচে ৫ উইকেট শিকার করেছেন।

তবে উইকেট কম পেলেও বিদ্যুৎগতি, নিখুঁত লাইন-লেন্থ, সর্পিল সুইং, স্লোয়ার, ভয়ংকর বাউন্সার, ডেথ ওভারে ব্লক হোলে দুর্দান্ত ইয়র্কার মারার সক্ষমতা দেখিয়েছেন তিনি।

ঘড়ি ঘণ্টায় ১৫১ কিলোমিটার পর্যন্ত গতি তুলেছেন সম্ভাবনাময়ী ও প্রতিশ্রুতিশীল এ পেসার। এবারের পিএসএলের চতুর্থ আসরে যা সর্বোচ্চ। সুঠাম দেহ, প্রাণশক্তিতে ভরপুর মন, ব্যাঘ্রগতির দৌড় এবং শরীরে রয়েছে প্রচুর দম। তিনি বেশ স্বাভাবিকভাবেই নিয়মিত এর কাছাকাছি গতি তুলতে পারেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: