কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫ মার্চ ২০১৯, ১০:০৯ পিএম

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০২০ইং সেশনের ম্যানেজিং কমিটির নির্বাচনে সভাপতি-সেক্রেটারিসহ ১৭টি পদের মধ্যে ১৩টি পদ পেয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে ক্ষমতাসীন দল সমর্থিত আওয়ামীপন্থী আইনজীবীরা। আর সিনিয়র সহসভাপতিসহ ৪টি পদে জয়লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীরা।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে আইনজীবী সমিতির নির্বাচনের নির্বাচন কমিশনার এড.গোলাম মোস্তাফা আনুষ্ঠানিক ভাবে এ ফলাফল ঘোষণা করেন। এবারের নির্বাচনে ১৭টি পদে দু’টি প্যানেলে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এ বছর ১ হাজার ৫৭ জন ভোটারের মধ্যে বৃহস্পতিবার ১ হাজার ৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশন সূত্রে প্রাপ্ত ফলাফল অনুযায়ী সূত্রে জানা যায়, আওয়ামী লীগ সমর্থিত কুমিল্লা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নব নির্বাচিত কর্মকর্তারা হলেন, সভাপতি পদে আবদুল মমিন ফেরদৌস, সহ-সভাপতি দিপাল কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মোঃ হারুনুর রশীদ, সহ-সাধারণ সম্পাদক পদে নেয়ামত উল্যাহ (জামান), কোষাধ্যক্ষ পদে শাহজাহান সিরাজ, এনরোলমেন্ট ক্লার্ক এন্ড ফার্নিচার সম্পাদক পদে মোঃ শরীফ আহাম্মদ ভুইয়া, সহ- এনরোলমেন্ট ক্লার্ক এন্ড ফার্নিচার সম্পাদক পদে মোহাম্মদ ইকবাল হোসাইন, আমোদ-প্রমোদ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে মোঃ সাইফুল ইসলাম ভুঁইয়া এবং সদস্য পদে মোঃ মনিরা সুলতানা (শিপন), মোঃ আজিজুল হক ভূঞা, আবদুছ ছাত্তার ,মোঃ বোরহান উদ্দিন (টুটুল), ও মোঃ শরিফুর রহমান মজুমদার শিরন।

অপরদিকে, বিএনপি সমর্থিত কুমিল্লা জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত নির্বাচিত কর্মকর্তারা হলেন, সিনিয়র সহ-সভাপতি পদে ইকরাম হোসেন, লাইব্রেরী সম্পাদক গাজী মোঃ নজরুল ইসলাম মানিক এবং সদস্য পদে মোঃ আতিকুল ইসলাম, মোঃ কাজী আবদুল কাইয়ুম (মিন্টু)।

এদিকে, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০২০ইং সেশনের নির্বাচন পরিচালনা সাব-কমিটির আহবায়ক ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ গোলাম মোস্তফা বলেছেন, নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হয়েছে এবং সব দলের প্রার্থীরা তাকে সহযোগিতা করায় তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: