ডাকসু পুনর্নির্বাচনের দাবি

‘এক দুই তিন চার, দালাল ভিসি গদি ছাড়’

১৮ মার্চ, ২০১৯ ২১:৪৩:৩৮

ফাইল ফটো

দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসু নির্বাচনকে প্রহসন বলে দাবি করেছে ভোট বর্জনকারী প্যানেলগুলো। আজ সোমবার (১৮ মার্চ ) ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে মিছিল করেছে তারা। মিছিল থেকে তারা ‘প্রহসনের নির্বাচন মানি না মানবো না, এক দুই তিন চার, দালাল ভিসি গদি ছাড়’ বলে স্লোগান দিয়ে প্রকম্পিত করেছে ক্যাম্পাস।

এসময় তারা আরও স্লোগান দেয়, ‘জ্বলছে রে জ্বলছে রক্তে আগুন জ্বলছে। ভোট ডাকাতির বিরুদ্ধে গড়ে তুলি আন্দোলন, অবিলম্বে নির্বাচন দিতে হবে দিয়ে দাও।’

মিছিলটি রোকেয়া হল, কলা ভবন, ঢাবি লাইব্রেরি, মধুর ক্যান্টিন ও মহসীন হল হয়ে উপাচার্যের বাসভবনের সামনে থেকে ঘুরে মিছিলটি উপাচার্যের কার্যালয়ে এসে বেলা সোয়া ১২টার দিকে মিছিলটি শেষ হয়। মিছিল শেষে সেখানেই অবস্থান নেন আন্দোলনকারীরা।

এদিকে সোমবার সকাল থেকেই ডাকসুর পুনর্নির্বাচনের দাবিতে ভিসির কার্যালয়ে অবস্থান নিতে রাজু ভাস্কর্যের সামনে জমায়েত হয় ৫ প্যানেলের প্রার্থী ও শিক্ষার্থীরা। তবে বেলা সাড়ে ১২টা পর্যন্ত বিক্ষোভ কর্মসূচিতে হাজির হননি ডাকসুর নবনির্বাচিত ভিপি নূরুল হক নূর।

এর আগে গতকাল রোববার ডাকসু ও হল সংসদ নির্বাচন বর্জন করে পুনর্নির্বাচনের দাবিতে আবারও ৫টি প্যানেল একসঙ্গে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

রোববার সন্ধ্যায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ৫ প্যানেলের পক্ষ থেকে নিজেদের অবস্থান স্পষ্ট করেন স্বতন্ত্র জোট প্যানেলের ভিপি প্রার্থী অরণী সেমন্তি খান।

বিডি২৪লাইভ/এসবি/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: