প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রাজধানীতে সড়কে শৃঙ্খলা ফিরাতে ব্যর্থ পুলিশ: ডিএমপি কমিশনার

২১ মার্চ, ২০১৯ ১৫:২৮:৩৩

ছবি: ইন্টারনেট

অবশেষে সড়ক দুর্ঘটনার দায় নিয়ে কথা বললেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। যিনি ঢাকার রাস্তায় যান চলাচলের পারমিশনের দায়িত্বে নিয়োজিত। আজ নিজেদের ব্যর্থতা স্বীকার করে নেন এই কর্তা। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঢাকার পরিবহন খাতে শৃঙ্খলা ফেরাতে ব্যর্থ হয়েছে পুলিশ। তিনি আরও বলেছেন, এখন থেকে দুর্ঘটনার কারণ হয়ে দাঁড়ালে পথচারীর বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মানুষের ভাষ্য, যারা ব্যর্থতা নিতে চান না তারাই আজ ব্যর্থতার দায়িত্ব নিলেন। ঢাকায় সড়ক পরিবহনে বিশৃঙ্খলা ফেরাতের পুলিশ তার যথাযথ ভাবে পালন করেনি বলে দৃঢ় কণ্ঠে জানিয়ে দিলেন।

কমিশনার বলেন, দুর্ঘটনা ঘটলে আমরা কাঠগড়ায় দাঁড়িয়ে যাই। জবাব দিতে পারি না। কিন্তু এটার পরিবর্তন হওয়া দরকার। জনগণ যাতে ফুটওভার ব্রিজ ব্যবহার করে, জেব্রা ক্রসিং ব্যবহার করে, সেজন্য ট্রাফিক বিভাগকে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিচ্ছি। দুর্ঘটনা ঘটানোয় বাস যেমন আটক করেন তেমনি দুর্ঘটনার কারণ হলে পথচারীকেও আটক করুন। আটক করে মিডিয়াকে দেখান, দেশের মানুষকে দেখান যে, জীবনের ঝুঁকি নিয়ে, ফুটওভার ব্রিজ ব্যবহার না করে, জেব্রা ক্রসিং ব্যতীত রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটিয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এক সংবাদ সম্মেলনে তিনি আবরারকে চাপা দেয়া বাসটির বিরুদ্ধে ২৭টি মামলা ছিলো এবং রুট পারমিটও ছিলো না বলে জানান ডিএমপি কমিশনার।

বিডি২৪লাইভ/এসবি/ এসএএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: