ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিলেন লাসিথ মালিঙ্গা

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯, ১০:০০ এএম

ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন লাসিথ মালিঙ্গা। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অবসরে যাবেন তিনি।

২০০৪ সালের জুলাই মাসে অজিদের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মালিঙ্গার। ৩০টি টেস্ট ম্যাচ খেলে ১০১টি উইকেট শিকার করেছেন তিনি। একদিনের ম্যাচ খেলেছেন ২১৮টি। দখলে নিয়েছেন ৩২২টি উইকেট। ৭২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছেন ৯৭টি উইকেট।

শনিবার (২৩ মার্চ) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৬ রানে হারের পর বর্তমান লঙ্কান অধিনায়ক জানান ক্রিকেট থেকে অবসরের চিন্তাভাবনা করছেন তিনি। আগামী বছর (২০২০ সাল) অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পরেই ক্রিকেট থেকে অবসরে যাবেন বলে জানিয়েছেন ৩৫ বছর বয়সী এই লঙ্কান পেসার।

ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন লাসিথ মালিঙ্গা। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অবসরে যাবেন তিনি। বর্তমানে দক্ষিণ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলছে শ্রীলঙ্কা। টেস্ট সিরিজে ইতিহাস গড়ে জয় তুলে নিলেও ওয়ানডে সিরিজে ভরাডুবি হয়েছে লঙ্কানদের। পাঁচ ম্যাচের সিরিজে সফরকারীরা হয়েছে ধবলধোলাই। টি-টোয়েন্টি সিরিজেও ইতোমধ্যে ২-০ ব্যবধানে সিরিজ হেরে গিয়েছে তারা। এই দুই ফরম্যাটে লঙ্কানদের নেতৃত্ব দিচ্ছেন মালিঙ্গা।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: