খালিদ হাসান

বগুড়া প্রতিনিধি

৭ টা ১ মিনিটে জ্বলে উঠলো লাখো মোমবাতি

২৫ মার্চ, ২০১৯ ১৯:৪৫:০০

ছবি: প্রতিনিধি

সন্ধ্যা ৭টা০১ মিনিট বাজতেই বগুড়া জেলা জুড়ে জ্বলে উঠলো লাখো মোমবাতি। জেলার লাখো মানুষের ছল ছল চোখে ভেসে উঠলো ১৯৭১ সালের ভয়াল সেই ২৫ মার্চের কালো রাত। যেদিন বাঙালীদের উপর নির্মম হত্যাযজ্ঞ চালিয়েছিল পাকিস্তানী হায়েনারা।

সেই দিনটি কে স্মরণ রাখতে বগুড়াবাসীকে ইতিহাসের স্বাক্ষী করে রাখলো জেলা পুলিশ। জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঁঞার ব্যতিক্রমী উদ্যোগে সোমবার আলতাফুন্নেছা খেলার মাঠসহ বগুড়ার ১২ টি উপজেলায় বিভিন্ন শ্রেণী পেশার লাখো মানুষ মোমবাতি জ্বালিয়ে সামিল হয় আলোর মিছিলে।

সন্ধ্যা ৭.০১ মিনিটে বগুড়া আলতাফুন্নেছা খেলার মাঠে পুলিশ সুপার আলী আশরাফ ভুঁঞার সভাপতিত্বে মোমবাতি জ্বালিয়ে কর্মসূচির উদ্বোধন করেন এডিশনাল আইজি মোখলেছুর রহমান। একই সময়ে সর্বস্তরের মানুষের পস্থিতিতে বগুড়া জেলা স্কুল মাঠ ও মাটিডালি সদর উপজেলা চত্বরে জ্বালানো হয় মোমবাতি।

সেই সাথে মোমবাতি প্রজ্জলন করা হয় শাহজাহানপুর উপজেলা চত্বর, ধুনটের এনইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ, গাবতলীর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ, সারিয়াকান্দির পাবলিক মাঠ, শিবগঞ্জের মুক্তিযোদ্ধা স্তম্ভ, সোনাতলার শেখ রাসেল স্টেডিয়াম, দুপচাঁচিয়ার সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ, আদমদিঘীর আইপিজে স্কুল মাঠ, নন্দীগ্রামের মনসুর হোসেন ডিগ্রি কলেজ মাঠ, কাহালুর মডেল স্কুল মাঠ ও শেরপুরে।

জেলা পুলিশ ছাড়াও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, সম্মিলিত সাংস্কৃতিক জোট এবং বিভিন্ন পেশাজীবী ও শ্রমজীবী সংগঠন এই কর্মসূচি পালন করেছে।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: