আব্দুর রউফ

খাগড়াছড়ি প্রতিনিধি

নানান আয়োজনে পালিত হচ্ছে স্বাধীনতা ও জাতীয় দিবস

২৬ মার্চ, ২০১৯ ১২:৪০:০২

ছবি: প্রতিনিধি

খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের সূচনা হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) দিবসের প্রথম প্রত্যুষে জেলা শহরের মাইনী ভ্যালীস্থ শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ভারপ্রাপ্ত জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম।

এরপর ভারত প্রত্যাগত শরণার্থী ও অভ্যন্তরীণ উদ্বাস্ত পুনর্বাসন বিষয়ক ট্রাস্কফোর্সের চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল হামিদুল হক (পিএসসি), জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলমসহ বিভিন্ন সামরিক বেসামরিক কর্মকর্তাবৃন্দ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে ফুল দেন। পরবর্তীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন জানাতে স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণ সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

পরে খাগড়াছড়ি স্টেডিয়ামে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলাম ও পুলিশ সুপার আলী আহমেদ খান। এছাড়া জেলা বিভিন্ন উপজেলায়ও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস নানা আয়োজনে পালিত হচ্ছে।

সকাল আটটায় থেকে জেলা প্রশাসনের আয়োজনে খাগড়াছড়ি স্টেডিয়ামে শুরু হয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান হতে আগত ছাত্রছাত্রীদের কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী। এর পর বিভিন্ন খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। দিবসটি উপলক্ষ্যে হাসপাতাল, জেলখানা, এতিমখানা, শিশু সদনে থাকবে বিশেষ খাবারের ব্যবস্থা।

দিবসটি উদযাপনে সকল সরকারী, বেসরকারী, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিতসহ সকল প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় পতাকা উত্তোলন করা হয়েছে এবং বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হবে।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: