বিশ্বব্যাপী ভাইরাল বাংলাদেশি নির্মাণকর্মী

২৬ মার্চ, ২০১৯ ২০:০১:০০

ছবি: সংগৃহীত

বিশ্বব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বাংলাদেশি নির্মাণকর্মীর ছবি ভাইরাল হয়েছে। ছবিতে রূপালী চোখের ওই কর্মীকে তীক্ষ্ণ চোখে ক্যামেরার দিকে তাকিয়ে থাকতে দেখা যায়।

ছবিটি আবেদিনমুং নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে গত বৃহস্পতিবার (২১ মার্চ) টুইট করা হয়। আবেদিনমুং তার টুইটে জানান, এই ছবিটি তোলার জন্য জালান ইপাহের পাশে একটি এমআরটি কনস্ট্রাকশন সাইটে তাকে পান। বলেন, সঙ্গে সঙ্গে আমি আমার পিক্সেল ২ এক্সএল বের করি।

টুইট করার পরে ছবিটি এরই মধ্যে ২৪,৫০০ বার রিটুইট করা হয়েছে, পেয়েছে ৬৮,৭০০ লাইক।

আবেদিনমুং তার টুইটে যোগ করেন, আমি জানতাম এটা একটা ভালো শর্ট হতে যাচ্ছে। যেহেতু জায়গাটিতে অনেক ভালো লাইটিং ছিলো, তার পোশাকও দারুণ ছিলো আর তার চোখ নিশ্চিতভাবেই ছবি তোলার মতো চোখ।

সে খুবই লজ্জা পাচ্ছিল, কোথায় তাকাতে হবে সেটাও বুঝতে পারছিলো না। কেননা ছবি তোলা হচ্ছিলো ফোনে। আমি বারবার ক্যামেরা দেখিয়ে দিচ্ছিলাম, অনেক শট ভালোও হয়নি। তবে সেটা যতক্ষণ না সে ক্যামেরার দিকে তাকালো ততক্ষণ, শেষ পর্যন্ত ছবিটা পেলাম। সত্যিই সুন্দর না।

এরপরই অনেকে সেই ছবিটার প্রশংসা করে সেটা রিটুইট করা শুরু করে। ড্রিউওয়ে বলেন, ছবিটি তাকে ১৯৮৪ সালে ন্যাশনাল জিওগ্রাফিকের কভার হওয়া আফগান নারী শরবত গুলার কথা মনে করিয়ে দিয়েছে। সেই ছবিটা তুলেছিলো সাংবাদিক স্টিভ ম্যাককারি। শরবত এক আফগান মেয়ে যার চোখগুলো ছিলো পুরো নীল। লাল হিজাব পরে ক্যামেরার দিকে তাকিয়েছিলো সে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: