মা খুশি হয়েছেন, বললেন ‘ডিম বালক’

প্রকাশিত: ২৭ মার্চ ২০১৯, ১০:৫২ এএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের আল নুর ও লিনউড নামক দুটি মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসীর হামলার পর আপত্তিকর মন্তব্য করায় অস্ট্রেলীয় সিনেটর ফ্র্যাজার অ্যানিংয়ের মাথায় ডিম ভেঙে এখন সারা বিশ্বে ‘ডিম বালক’ নামে পরিচিতি পেয়েছেন উইল কনোলি। তাকে ঘিরে চলছে অবাক করা সব কাণ্ড।

এই ঘটনার পর ব্যাপক আলোচিত হলেও কখনো গণমাধ্যমের মুখোমুখি হননি ‘ডিম বালক’। এবার তিনি দেশটির সম্প্রচার মাধ্যম চ্যানেল টেনকে একটি সাক্ষাৎকার দেন।

ওই সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, এ ঘটনায় তার মা খুশি হয়েছেন।

১৭ বছর বয়সী কনোলি বলেন, সিনেটর ফ্রেজার অ্যানিংয়ের বক্তব্যের প্রতিবাদ করায় আমার মা খুশি হয়েছেন, তবে তিনি প্রতিবাদের ধরণটা পছন্দ করেন নি।

তিনি বলেন, এক ঘণ্টা ধরে ফ্রেজারের বক্তব্য শোনার পর আমি তার মাথায় ডিম ভাঙার সিধান্ত নিই। তবে আমি যা করেছি তা ঠিক ছিল না, কিন্তু সেই ঘটনা মানুষকে ঐক্যবদ্ধ করেছে।

বিশ্বখ্যাত ডিম বালক সাক্ষাৎকারে আরও বলেন, ওই সিনেটর যে আমার দিকে এভাবে তেড়ে আসবেন তা আমার কল্পনায় ছিল না।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসী ব্রেনটন টেরেন্ট (২৮) এলোপাতাড়ি গুলি চালিয়ে ৫০ জন মুসল্লির তরতাজা প্রাণ কেড়ে নেয়। নিহতদের মধ্যে পাঁচজন বাংলাদেশিও রয়েছে। এ হামলার আরও প্রায় অর্শতাধিক মানুষ আহত হয়েছেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: