আবারও গাজায় বিমান হামলা চালাচ্ছে ইসরাইল

প্রকাশিত: ২৭ মার্চ ২০১৯, ০৫:৪২ পিএম

মঙ্গলবার (২৬ মার্চ) সন্ধায় হামাস গাজার দক্ষিণপ্রান্ত থেকে আশকেলনে সীমান্তে রকেট হামলা চালিয়েছে। এর জবাবে মঙ্গলবার রাত ও বুধবার সকালে হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ করে বিমান হামলা চালায় তারা। রকেট হামলার জবাব দিতে এ হামলা চালানো হয় বলে জানাগেছে।

তবে হামাসের ছোড়া রকেটে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের কথা জানায়নি ইসরাইল।

বুধবার সকালে রাফাতে ইসরাইলি সেনাবাহিনী নতুন করে বিমান হামলা শুরুর পর দক্ষিণাঞ্চলীয় ইসরাইলি শহর আশকেলনে রকেট হামলার আগাম সতর্ক সংকেত বাজানো হয়। সেখানে গাজা উপত্যকা থেকে ছোড়া একটি রকেটকে প্রতিহত করার দাবি করেছে ইসরাইল।

সোমবার সন্ধ্যা থেকে দখলদার ইসরাইল বাহিনী গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় অর্ধশতাধিক আক্রমণ করেছে। একাধিক অংশ লক্ষ্য করে চালানো এসব হামলায় অনেক বেসামরিক মানুষ আহত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক বসতবাড়ি।

হামলা বন্ধের ব্যাপারে তেল আবিব এখনও কিছু জানায়নি। তবে নাম প্রকাশ না করে ইসরাইলে এক কর্মকর্তা হিব্রু ওয়েবসাইট ইয়াডিউত আহরোনোতকে জানান, হামাসের আচরণের ওপরই সবকিছু নির্ভরশীল করছে।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: