প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

খালেদার শারীরিক অবস্থা নিয়ে শঙ্কায় বিএনপি

৩০ মার্চ, ২০১৯ ১২:৪৯:২৯

ফাইল ফটো

বেগম খালেদা জিয়ার যে শারীরিক অবস্থা তাতে যেকোন সময় একটা দুর্ঘটনা ঘটতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

আজ শনিবার (৩০ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

রিজভী আহমেদ বলেন, সরকার খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলছেন। স্বৈরতন্ত্রের বন্দীশালা থেকে যিনি বারবার গণতন্ত্র ফিরিয়ে আনতে আপোষহীন সংগ্রাম করেছেন তাঁকে সুকৌশলে দুনিয়া থেকে সরিয়ে দিয়ে গণতন্ত্র বিনাশী ভয়ঙ্কর একদলীয় শাসন বাকশাল প্রতিষ্ঠার জন্য মরিয়া হয়ে উঠেছেন শেখ হাসিনা।

বিএনপির এই মুখপাত্র বলেন, আবারও দ্ব্যর্থহীন কন্ঠে বলতে চাই-এই মূহুর্তে বেগম খালেদা জিয়াকে মুক্তি না দিলে রাজপথ শুন্য ও আওয়াজহীন থাকবে না। অধিকার বঞ্চিত মানুষ প্রতিরোধ-প্রতিশোধের জন্য এখন ফুঁসছে। যেকোন মূহুর্তে বাঁধ ভেঙ্গে যাবে এবং জনতার ঢল ধেয়ে গিয়ে উল্টে দিবে ক্ষমতাসীনদের সিংহাসন।

তিনি বলেন, ‘চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিপ্রজ্জ্বলনে মর্মস্পর্শী মৃত্যুর শোক কাটতে না কাটতেই বনানীর এফআর টাওয়ারের আগুনে পুড়ে মৃত্যুর ট্র্যাজেডি দেশবাসীকে শোকে বেদনায় নির্বাক করে দিয়েছে। স্বজন হারানোর বেদনায় যন্ত্রনাকাতর মানুষ আর্তনাদ করছে। এসময় এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকান্ডে অগ্নিদগ্ধ হয়ে নিহতদের প্রতি গভীর শোক ও তাদের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান রিজভী। হতাহতদের পরিবারগুলোকে যথোপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার দাবিও জানান তিনি।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীসহ অন্যান্য নেতা-মন্ত্রীদের মুখে উন্নয়নের মহাসড়কের বুলি শুনতে শুনতে সাধারণ মানুষ ক্লান্ত হয়ে পড়েছে। ২২ তলা ভবনে আগুন নেভানোর সরঞ্জাম নেই অথচ দেশ উন্নয়নের মহাসড়কে বলে চাপাবাজি চলছে সপ্তকন্ঠে তারস্বরে। আসলে দুর্নীতির মহাসড়কেই এই সরকার হাঁটছে বলেই সাধারণ মানুষের এতো লাশের স্তুপ।’

তিনি বলেন, প্রতিদিনই প্রায় ৫০ জনের মতো মানুষের তাজা প্রাণ ঝরে যাচ্ছে নানা দুর্ঘটনায়। আগুনের কাছে, বেপরোয়া গতিতে চলা যানবাহনের কাছে, ফিটনেসবিহীন লঞ্চ ও বাসের কাছে মানুষ জিম্মি হয়ে পড়েছে। একটা জবাবদিহীবিহীন সরকার থাকার কারণেই থামছে না মৃত্যুর মিছিল। এরা বিভিন্ন দুর্ঘটনায় মৃত্যুর সঠিক সংখ্যাটিও প্রকাশ করে না। এরা ক্ষমতার মোহে এতটাই পাগল যে, মানুষের নিরাপত্তা দেয়ার কথা বেমালুম ভুলে যায়। সুশাসন থাকলে এই অব্যবস্থাপনা চলতো না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, চেয়ারপারসনের উপদেষ্টা শাহিদ রফিক, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

বিডি২৪লাইভ/এমই/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: