দ্যুতি ছড়াচ্ছেন মেহজাবিন

প্রকাশিত: ০১ এপ্রিল ২০১৯, ১২:৩৬ পিএম

নাটকের বাজেট স্বল্পতা আর অসুস্থ পরিবেশের দোহাই দিয়ে সবাই যেখানে নাটক থেকে দূরে সরে যাচ্ছেন, বেকারত্বের হাত থেকে বাঁচতে বিকল্প পথ হিসেবে ওয়েব সিরিজ কিংবা ওয়েব ফিল্মে আশ্রয় খুঁজছেন, সেখানে ক্রমেই যেন দ্যুতি ছড়াচ্ছেন লাক্সতারকা মেহজাবিন চৌধুরী। বিশেষ কিংবা একক নাটকের ক্ষেত্রে মেহজাবিন যেন এই সময়ের অপরিহার্য এক অভিনেত্রীর নাম। এছাড়াও সময়ের সবচেয়ে চাহিদা সম্পন্ন নায়িকা হিসেবেও বিবেচিত হচ্ছেন এই অভিনেত্রী।

বিজ্ঞাপনচিত্রের পারিশ্রমিকের ক্ষেত্রে সমসাময়িক অভিনেত্রীর চেয়ে অনেক এগিয়ে রয়েছেন তিনি। সংখ্যার বিচারে গত পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসে সবচেয়ে বেশি নাটক ও টেলিফিল্ম প্রচার হয় মেহজাবিনের। তার মধ্যে বিইউ শুভর ‘ফার্স্ট লাভ’, মাবরুর রশীদ বান্নাহর ‘ছোট্ট পাখির বাসা’, মাহমুদুর রহমান হিমির ‘আন এক্সপেক্টেড স্টোরি’, ‘মিস আন্ডার স্ট্যান্ডিং’, মিজানুর রহমান আরিয়ানের ‘ভালো থেকো তুমিও’, প্রবীর রায় চৌধুরীর ‘ফ্রেমে বন্দি ভালোবাসা’ এবং মহিদুল মহিমের ‘টু মাচ লাভ’ নাটকগুলোতে মেহজাবিনের অনবদ্য অভিনয় প্রশংসা কুড়িয়েছে দর্শক মহলে।

বিশেষ বিশেষ দিবস এলেই যে তিনি অভিনয়ে নিজেকে ব্যস্ত করে তোলেন, এমনটি নয়। বছরজুড়েই অভিনয়ের জন্য তাকে ব্যস্ত সময় কাটাতে হয়। আসছে পহেলা বৈশাখ উপলক্ষে বেশ কয়েকটি নাটকে অভিনয় করছেন তিনি। এরমধ্যে রয়েছে মাহমুদুর রহমান পরিচালিত বিশেষ নাটক ‘ত্রুটিমুক্ত’।

নাটকটি প্রসঙ্গে মেহজাবিন বলেন, ‘এ নাটকে যেমন আবেগ আছে, আছে প্রেম ভালোবাসা। গল্পটা ভালো লেগেছে আমার কাছে। সুসময়ে মানুষকে কাছে পাওয়া গেলেও দুঃসময়ে তেমন কাউকে পাওয়া যায় না। কিন্তু এ দুঃসময়ে যাদের পাশে পাওয়া যায় তারাই সত্যিকার অর্থে মানুষ, সত্যিকার অর্থের বন্ধু। এ বিষয়টিকেই মূলত এই নাটকে তুলে ধরা হয়েছে। আশা করি দর্শকদেরও ভালো লাগবে।’

এই কাজটি ছাড়াও আরও বেশ কয়েকটি কাজে দেখা যাবে মেহজাবিনকে। আসছে পহেলা বৈশাখে মুহাম্মদ মোস্তফা কামাল রাজ, মিজানুর রহমান আরিয়ান, মোহিতুল মোহিম, ইমরাউল রাফাতসহ আরও বেশ ক’জন নির্দেশকের নাটকে মেহজাবিনকে দেখা যাবে।

এদিকে গেল ২৭ মার্চ ফরিদপুরের রাজেন্দ্রপুর কলেজের সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন জনপ্রিয় এই অভিনেত্রী। সেখানে সোহাগের কোরিওগ্রাফিতে পারফর্ম করেছেন তিনি। তিনি ছাড়াও সেখানে আরও ছিলেন ইমন, নিরব, সিয়াম, শাহতাজ ও তমা মির্জা। নাটকের ব্যস্ততার ফাঁকে মাঝে মাঝে বিভিন্ন শোতে অংশ নেন তিনি। সেখান থেকে ফিরে পরদিন আবার ঢাকাতে একটি স্টেজ শোতে অংশ নেন তিনি।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: