শনিবার হাসপাতাল ছাড়বেন কাদের

প্রকাশিত: ০২ এপ্রিল ২০১৯, ০৫:৩৫ পিএম

সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এখন অনেক ভালো। গতকাল সোমবার (১ এপ্রিল) ওবায়দুল কাদেরের হাস্যোজ্জ্বল ছবি প্রকাশ পেয়েছে। যে খানে ফুটে উঠেছে তার সুস্থতার ছবি। আগামী শুক্র বা শনিবার তিনি হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে পারেন বলে আশা করা হচ্ছে।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আবু নাসের এমন তথ্য গণমাধ্যমের কাছে প্রেরণ করেছেন। তিনি বলেন, চিকিৎসকরা জানিয়েছেন, মন্ত্রী মহোদয়ের অবস্থা এখন অনেক ভালো। আগামী শুক্র বা শনিবার তিনি হাসপাতাল থেকে ছাড়া পাবেন বলে আশা করা যাচ্ছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন গত মাসের শুরু থেকে। সেখানে তার চিকিৎসায় নিয়োজিত ছিলেন সার্জন ডা. ফিলিপ কোহের। যার সার্জারিতে এখন অনেক সুস্থ হয়ে বাড়ি ফেরার অবস্থায় তিনি।

এদিকে, গত ২০ মার্চ সিঙ্গাপুরের ওই হাসপাতালে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি সম্পন্ন হয়। মন্ত্রীর বাইপাস সার্জারি করেন ডা. ফিলিপ কোহের নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ডের জ্যেষ্ঠ সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি।

এরপর থেকেই সিঙ্গাপুরের চিকিৎসকরা ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে ধারাবাহিক ভাবে পরিবারের সদস্যদের কাছে ব্রিফ করতেন। সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসায় সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক এবং নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবু নাসার রিজভী পরে সেই বিষয়টি গণমাধ্যমকে জানিয়ে দিতেন। অপারেশনের পর থেকেই সেতুমন্ত্রীর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল। সর্বশেষ গত ২৬ মার্চ ওবায়দুল কাদেরকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়।

বিডি২৪লাইভ/এসবি/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: