প্রত্ন সম্পদ খুঁজবে সরকার

প্রকাশিত: ০৩ এপ্রিল ২০১৯, ১২:২৫ এএম

দেশী বিদেশি পর্যটকদের আকর্ষণ করার লক্ষ্যে প্রত্ন সম্পদ খুঁজে বের করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া প্রত্ন স্থলগুলোর প্রয়োজনীয় সংস্কার, সংরক্ষণ ও প্রদর্শনের ব্যবস্থা জোরদারের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (২ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, আসাদুজ্জামান নূর, সাগুফতা ইয়াসমিন, সুবর্ণা মুস্তাফা, সেলিনা ইসলাম এবং মাসুদা এম, রশীদ চৌধুরী অংশ নেন।

বৈঠকে বিগত পাঁচ বৎসরে মন্ত্রণালয়ের অর্জন সম্পর্কে আলোচনা করা হয়। মন্ত্রণালয়ে বর্তমানে ১৯টি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে এবং প্রকল্প বাস্তবায়নে ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত জাতীয় অগ্রগতি ৩৯.১৩ শতাংশ ও মন্ত্রণালয়ের অগ্রগতি ৪৭.৪২ শতাংশ বলে বৈঠকে উল্লেখ করা হয়।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, বাংলা একাডেমি, শিল্পকলা একাডেমি, আরকাইভস ও গ্রন্থাগার অধিদপ্তর এবং বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: