ছেলের বৌকে দেখে যেতে পারলেন না টেলিসামাদ

প্রকাশিত: ০৭ এপ্রিল ২০১৯, ০৮:২৭ পিএম

শনিবার (৭ এপ্রিল) বেলা দেড়টায় না ফেরার দেশে চলে যান বাংলা চলচ্চিত্রের বিশিষ্ট অভিনেতা টেলি সামাদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

মৃত্যুর পর তার ছেলে দিগন্ত সামাদ গতকাল তার ফেসবুক সামাজিক যোগাযোগ মাধ্যমে বাবার সাথে তোলা শেষ ছবিটি পোস্ট করেন।

তিনি সেখানে লিখেন, এই ছিল আমাদের হাসি, শেষ বারের মত। আর কেও হাসবে না, কারণ হাসানোর সেই মানুষটি আজ আমাদের মাঝে নেই। ঐদিন শেষ বারের মতো দেখেছিলাম তোমাকে হাসতে, বুঝতে পারিনি যে  সেটাই ছিল আমাদের শেষ হাসি। বাবা, আমাদের ভুল গুলো মাফ করে দিও। এদিকে আজ দুপুর ১২ টায় এফডিসিতে টেলি সামাদের জানাজা শেষে দিগন্ত সামাদ বলেন, তিন দিন পর আমার বিয়ে, অথচ আমার বউকে  দেখে যেতে পারলো না আমার বাবা। বাবা শুধু আমার হবু স্ত্রীর ছবি দেখেছিলেন কিন্তু সামনাসামনি দেখতে পারেন নি।

অথচ তিনদিন পরেই আমার বিয়ে। সবকিছু পারিবারিকভাবেই ঠিক হয়েছে।

তিনি আরও বলেন, পাত্রী নাদিয়া সুলতানা পড়াশোনা করছে। আগামী ১০ই এপ্রিল আমাদের গায়ে হলুদ এবং ১২ই এপ্রিল বিয়ের দিন ধার্য করা হয়েছে। গায়ে হলুদ এবং বিয়ে অনুষ্ঠিত হবে ফার্মগেট তেজতুরি রোডের একটি কনভেনশন সেন্টারে আর আগামী ১৩ই এপ্রিল গুলশানের অ্যাবাকাস কনভেনশন হলে অনুষ্ঠিত হবে বৌ-ভাত।

শেষ হাসির সাথে সাথে ছেলের বৌকে দেখে যেতে পারলেন না টেলি সামাদ।

বোববার আসরের নামাজের পর মুন্সিগঞ্জের নয়াগাঁওতে বাবা-মার পাশে সমাহিত করা হয়েছে এই বিশিষ্ট অভিনেতাকে।

দীর্ঘদিন ধরে তিনি হৃদরোগ ও বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।

তার আসল নাম ছিল আবদুস সামাদ। দর্শকদের কাছে তিনি ‘টেলিসামাদ’ নামে পরিচিতি পেয়েছিলেন। ১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সিগঞ্জের নয়াগাঁওয়ে জন্ম নেয়া এ অভিনেতা চলচ্চিত্রে এসেছিলেন ১৯৭৩ সালে পরিচালক নজরুল ইসলামের ‘কার বউ’ ছবির মাধ্যমে।

দীর্ঘ ৪০ বছরের অভিনয় জীবনে প্রায় ৬০০টি চলচ্চিত্রে অত্যন্ত দক্ষতার সঙ্গে অভিনয় করেছেন টেলিসামাদকে। তাকে শেষ দেখা গেছে ২০১৫ সালে অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রী’ ছবিতে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: