নুসরাতের খুনীদের বাঁচাতে নানাভাবে তৎপরতা চলছে

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০১৯, ০১:০৭ পিএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির খুনীদের বাঁচাতে নানাভাবে তৎপরতা চলছে।

তিন বলেন, বিভিন্ন দিক থেকে হত্যা মামলার আসামি ও তাদের দোসরদের পক্ষে একটি গ্রুপ মাঠে নেমেছে।

শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সোনাগাজীর সেই মাদ্রাসা শাখা ছাত্রলীগ সভাপতি শাহাদাৎ হোসেন শামীম, যুবলীগ নেতা নুর উদ্দিন, জাবেদ হোসেন, জোবায়ের আহমেদ, আব্দুল কাদের ঐ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলা, সোনাগাজী পৌর কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকসুদুল হক ও প্রভাষক আবছার উদ্দিনের পক্ষে সাফাই গাইতে শুরু করেছে ওই গ্রুপটি। ঘটনায় জড়িত সবাই ক্ষমতাসীন দলের নেতাকর্মী।

এসময় নুসরাত জাহান রাফীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান বিএনপির এই মুখপাত্র।

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে না। ডায়াবেটিস নিয়ন্ত্রণে নেই, অষ্টিয়-আর্থারাইটিস এর ব্যথা এখন প্রচন্ড আকার ধারণ করেছে। বিএসএমএমইউ-তে পরীক্ষা-নিরীক্ষার জন্য কোন আধুনিক যন্ত্রপাতিও নেই। শুরু থেকেই তাঁর পছন্দ অনুযায়ী বিশেষায়িত হাতপাতালে চিকিৎসার দাবি জানিয়ে আসছি। কিন্তু সরকার তা আমলে নেয়নি, বরং বেগম জিয়াকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে মিথ্যাচার করছেন, যা পীড়াদায়ক।

এ সময় তিনি বলেন, ফেনী হল ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের নিরাপদ জনপদ। সেখানে আওয়ামী লীগের গডফাদারদের ছত্রছায়ায় বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম চলে আসছে দীর্ঘদিন ধরে।

তিনি বলেন, ‘নুসরাত হত্যায় কতিপয় খুনীদের ধরা হলেও আসল খুনীদের ধরা হবে কি না তা নিয়ে যথেষ্ট সন্দেহ জনমনে। তাই নুসরাত হত্যা মামলার তদন্ত তনু ও সাংবাদিক দম্পতি সাগর-রুনীর হত্যার মতোই হয় কি না তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। শুধু আমরা নই এই আশঙ্কা করেছেন স্বয়ং মহামান্য হাইকোর্টও। খুনীদের কয়েকজনকে গ্রেফতার করলেও ছাত্রলীগ সভাপতি শামীমসহ জড়িত অনেককে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।’

বিডি২৪লাইভ/এমই/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: