ঐতিহ্য স্বর্ণপদক পেলেন ইবি উপাচার্য

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০১৯, ০৮:৩৩ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চতুর্থ আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ফোকলোর স্টাডিজ বিভাগ ও বাংলাদেশ ফোকলোর রিসার্চ সেন্টারের উদ্যোগে শনিবার (১৩ এপ্রিল) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তেন এ সম্মেলন অনুষ্ঠিত হয়।দ

সম্মেলনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ঐতিহ্য স্বর্ণপদক ও সম্মননা ২০১৯ লাভ করেছেন। বরেণ্য শিক্ষাবিদ ও সাহিত্যিক হিসেবে তাকে এ সম্মাননা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর গবেষণা কেন্দ্র। 

এছাড়া অনুষ্ঠানে সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসনকেও এই ঐতিহ্য স্বর্ণপদক ও সম্মাননা দেওয়া হয়েছে। তাকে শিক্ষা উদ্যোক্তা হিসেবে এই পদক ও সম্মাননা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক সাইদুর রহমান।

অনুষ্ঠানে উপাচার্য ও সাবেক এ মন্ত্রীকে স্বর্ণপদক পরিয়ে দেন রবীদ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস ও সম্মেলনের মূখ্য আলোচক অধ্যাপক বরুণকুমার চক্রবর্তী। একইসাথে তিনি তাদের হাতে সম্মাননাও তুলে দেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী তার অনুভুতি ব্যক্ত করে বলেন, ‘এ পদক ও সম্মাননা আমার জন্য অনুপ্রেরণাদায়ক। ভবিষ্যতে আমি সাহিত্য ও শিক্ষাক্ষেত্রে আরো বড় অবদান রাখার তাগিদ অনুভব করছি। একইসাথে আমাকে সম্মানিত করার জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করছি।’

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ফোকলোর গবেষণা কেন্দ্র প্রতি বছর শিক্ষা, সাহিত্য ও গবেষণায় অবদান রাখার জন্য দেশের গুণী ব্যাক্তিদের এ পদক ও সম্মাননা প্রদাণ করে থাকে। রাজশাহী বিশ^বিদ্যালয়ের ফোকলোর বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর হোসেন প্রথম এ পদক ব্যবস্থা চালু করেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: