দৌলতপুরে সচেতনতামূলক ক্যাম্পেইন

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯, ০৩:০০ এএম

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় আজ সোমবার (১৫ এপ্রিল) মতিলাল ডিগ্রী কলেজে উগ্র সহিংসতা প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন হয়েছে। সম্পীতি প্রকল্পের আওতায় মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় পাসা এনজিও কর্তৃক আয়োজিত এই ক্যাম্পেইনে অংশ নেয় ওই কলেজের শতাধিক শিক্ষার্থী।

সচেতনতামূলক এই ক্যাম্পেইনে নির্ধারিত বিষয়টির ওপর আলোচনা করেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সুশাসনের জন্য নাগরিক মানিকগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি জাহাঙ্গীর আলম বিশ্বাস।

প্রকল্প ব্যবস্থাপক মফিজুল ইসলামের পরিচালনায় এই ক্যাম্পেইনে আরও বক্তব্য রাখেন ওই কলেজের উপাধ্যক্ষ মতিয়ার রহমান, প্রভাষক শারমীন আক্তার ও প্রভাষক শাহানুর ইসলাম। এছাড়াও শিক্ষার্থীদের মধ্যো থেকে একজন ছাত্র ও একজন ছাত্রী বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, কোন ধর্মেই উগ্রবাদ বাং সহিংসতাকে সমর্থন করে না। এক শ্রেণীর সুবিধাবাদী লোক তাদের ভিন্ন স্বার্থ হাসিল করার জন্য কিশোর ও যুবকদের ব্যবহার করছে। কেউ যাতে কিশোর ও যুবকদের বিভ্রান্ত করতে না পারে সেদিকে পিতা-মাতা, আত্নীয়-স্বজনসহ সমাজের সকলকেই খেয়াল রাখতে হবে।

পরে শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী সকলকে সনদ দেয়া হয়।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: