আইয়ুব বাচ্চুর পরিবারকে হত্যার হুমকি

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯, ০৭:২১ পিএম

সবাইকে কাঁদিয়ে গেল বছরের শেষের দিকে না ফেরার দেশে চলে যান কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। তার প্রয়াণের পর এলআরবি ব্যান্ডের কার্যক্রম প্রায় থমকে যায়। এই ব্যান্ডের প্রতিষ্ঠাতা ও মূল ভোকালিস্ট ছিলেন এবি নিজে। এদিকে নতুনভাবে এলআরবি ব্যান্ডের কার্যক্রম শুরু করেছে দলের অন্যান্য সদস্যরা। সম্প্রতি ব্যান্ডটির নতুন ভোকাল হিসেবে যোগ দিয়েছেন বালাম। এমনকি ব্যান্ডটির নামও পরিবর্তন করে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’ রাখা হয়েছে। এ নিয়ে ভক্তরা মিশ্র প্রতিক্রিয়া ব্যাক্ত করে আসছেন। অনেকেই রীতিমত ক্ষুব্ধ হয়ে আছেন। আইয়ুব বাচ্চুর পরিবারের ইচ্ছেতেই এলআরবি ব্যান্ডের নাম পরিবর্তন করা হয়েছে বলে জানান ব্যান্ডটির সদস্যরা।

বিষয়টি নিয়ে এতদিন চুপ ছিলেন আইয়ুব বাচ্চুর ছেলে আহনাফ তাজওয়ার আইয়ুব। এবার তিনি মুখ খুললেন। নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে তিনি জানালেন বাবা আইয়ুব বাচ্চু, এলআরবি এবং তাদের পরিবার সংশ্লিষ্ট কিছু কথা।

আহনাফের ফেসবুক আইডিতে স্ট্যাটাসটি ইংরেজিতে লেখা, তাই পাঠকদের জন্য স্ট্যাটাসটির অনুবাদ তুলে ধরা হলো-

আমি অনেকদিন ধরেই এই বিষয় নিয়ে চুপ ছিলাম। কিন্তু এখন আর না! আমি জানি আমার বাবা, আমার অথবা আমার বোনের ব্যক্তিগত সম্পত্তি না। তিনি আমাদের বাংলাদেশের জাতীয় সম্পদ। তাঁর মিউজিক দিয়েই তিনি আমাদের সবার মঝে চিরদিন বেঁচে থাকবেন।

বাবা মারা যাওয়ার পর এলআরবি’র অবশিষ্ট সদস্যদের কাছে আমি এবং আমার পরিবার অনুরোধ করেছিলাম যদি ব্যান্ডটিকে এগিয়ে নিয়ে যেতেই হয়, তবে সেটি যেন হয় অন্য কোন নামে। তাহলেই আমার বাবার কাজগুলো অক্ষত রয়ে যাবে। আসলে আমার বাবার মৃত্যুর মাধ্যমেই ব্যান্ডটির সমাপ্তি ঘটেছে।

কিন্তু তার মানে এই নয় যে তাঁর মিউজিকও শেষ হয়ে যাবে। আমার বাবা নিজ হাতে ব্যান্ডটিকে গড়েছিলেন; তাঁর জায়গা অন্য কারও পরিবর্তন কোনদিন হতে পারে না। আমি যদি আমার বাবার শতভাগের একভাগও হতে পারি তাহলে নিজেকে ভাগ্যবান মনে করব। তাই আমি বাবার জায়গায় অন্য কাউকে কোনদিন মেনে নিতে পারবো না। আমাদের পরিবারের পক্ষ থেকে আমরা শুধু এতটুকুই চেয়েছিলাম।

কিন্তু পুরো ঘটনাটি এখন ভিন্ন রূপ নিয়ে নিয়েছে। আমার মা এবং বোনকে লোকজন হত্যার হুমকি দিচ্ছে। আমি প্রায় এক হাজার কমেন্টস দেখেছি যেখানে লোকেরা বলছে আমার বাবা শুধুমাত্র আমার সম্পত্তি নয়। অবশ্যই তিনি আমার একার না। তিনি সমগ্র বাংলাদেশের।

কিন্তু দিন শেষে তিনি আমার বাবা ছিলেন। আমি তাঁর রক্ত! সে কারণেই আমি এলআরবি’র (অথবা বালাম অ্যান্ড দ্য লিগেসি) অবশিষ্ট সদস্যদের অনুমতি দিচ্ছি এলআরবি’র নামেই গানগুলো পারফর্ম করার। যেমনটি তারা আগে চেয়েছিলেন। তাদের জন্য রইলো আমার শুভকামনা। তারা যেন সফলতার চূড়ান্ত শিখরে পৌঁছাতে পারেন এবং আমার বাবার মিউজিককে বাঁচিয়ে রাখতে পারেন সেই কামনা করি।

&dquote;&dquote;
আর যারা আমাকে, আমার বোন এবং মাকে অভিশাপ দিয়ে মনে মনে শান্তি পাচ্ছেন তাদের জন্যও রইলো আমার শুভকামনা। আশা করি আপনারা জীবনে কম হিংসাপরায়ণ হবেন। আপনারা আমাকে অভিশাপ দিতে পারেন কিন্তু আমার কাছে এর থেকে আরও বেশি কষ্টের হলো আমার বাবাকে হারানো। আমার বাবা আর আমার সাথে নেই। এর থেকে বেশি কষ্টের আর কিছু হতে পারে না।

আমার বাবার ফেসবুক প্রোফাইল বন্ধ হয়ে যাওয়ার জন্য যারা আমাকে এবং আমার বোনকে দোষারোপ করছেন তাদের জন্য একটি প্রশ্ন- আপনি কী ঘুমোতে যাওয়ার আগে আপনার বাবার ভয়েস ম্যাসেজগুলো শোনার একমাত্র পথটিও কোনো দিন বন্ধ করে দেবেন?

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: