যে কারণে পাকিস্তান ছেড়েছিলেন ইমরান তাহির!

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯, ০৮:৪৬ এএম

পাকিস্তানি বংশোদ্ভুত দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দলের লেগ স্পিনার ইমরান তাহির। বর্তমানে তিনি চলমান আইপিএলের ১২ আসরে চেন্নাইয়ের হয়ে দুরন্ত ফর্মে রয়েছেন। অনেকেরই ইমরান তাহিরের অতীত জীবন সম্পর্কে বিস্তারিত জানা নেই।

চলুন এই প্রতিবেদন থেকে তাহিরের পেছনের দিনগুলো সর্ম্পকে জেনে নেয়া যাক।

ইমরান তাহির তখন বয়সে তরুণ। এমতাবস্থায় ইমরান তাহির ভালবাসার টানেই পাকিস্তান ছেড়ে পাড়ি দিয়েছিলেন সুদূর দক্ষিণ আফ্রিকায়।

জন্ম সূত্রে ভারতীয়, মডেল সুমাইয়া দিলদার থাকতেন দক্ষিণ আফ্রিকায়।

এদিকে, ১৯৯৮ সালে পাকিস্তানের হয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে খেলতে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন ইমরান তাহির। তখনই ভারতীয় বংশোদ্ভুত মডেল সুমাইয়ার সাথে আলাপ-পরিচয় হয় ক্রিকেটার তাহিরের।

এরপর বেশ কয়েকবার সুন্দরী সুমাইয়ার সঙ্গে দেখা করার জন্য দক্ষিণ আফ্রিকায় যান ইমরান তাহির। পরে সুমাইয়া-ইমরানের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। কিন্তু ইমরান তাহিরের জন্য দেশ (দক্ষিণ আফ্রিকা) ছাড়তে রাজি ছিলেন না সুমাইয়া দিলদার।

শেষ পর্যন্ত ভালোবাসাকে বাঁচিয়ে রাখতে ইমরান নিজেই ত্যাগ শিকার করে কঠিন পথ বেছে নিয়েছিলেন। ২০০৬ সালে নিজ দেশ পাকিস্তান ছেড়ে দক্ষিণ আফ্রিকায় চলে যান ইমরান। বিয়ে করলেন প্রেমিকা সুমাইয়াকে।

এরপর দক্ষিণ আফ্রিকায় ঘরোয়া ক্রিকেটে খেলা শুরু করেন ইমরান তাহির। ২০১১ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ইমরানের। ওই বছরের নভেম্বরেই দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্ট খেলেন ইমরান তাহির।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: