নালিতাবাড়ীতে কৃষকের মাঝে সার বীজ বিতরণ

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯, ০৫:৩৮ পিএম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় কৃষকদের মাঝে আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ফসলের প্রণোদনা কর্মসূচির বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে ৯টি ইউনিয়নের কৃষকদের মাঝে এ প্রণোদনা বিতরণ করা হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলা ৯টি ইউনিয়নের ১ হাজার ৩২০ জন কৃষকের মাঝে বিতরণ করা হয়। খরিপ-১/২০১৯-২০ মৌসুমের আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় উপকরণ বিতরণ করা হয়।

এ কর্মসূচির আওতায় প্রতিজন কৃষককে প্রতি বিঘা আউশ ধান আবাদের জন্য ৫ কেজি ধান বীজ, ১৫ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়েছে। 

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান, পৌরসভার মেয়র মো. আবুবক্কর সিদ্দিক, সিনিয়র হর্টিকালচারিস্ট ড. মো: শহীদুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মো. শরিফ ইকবাল, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াজকুরুনী, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. রেজাউল করিম, আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক গোপাল চন্দ্র সরকার, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল, শহীদুল্লাহ তালুকদার মুকুল, মিজানুর রহমান উপস্থিত থেকে কৃষকদের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ করেন। 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: