হাসপাতালে চিকিৎসা না পেয়ে রাস্তায় সন্তান প্রসব!

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯, ০৯:২৩ পিএম

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে সেবা না পেয়ে রাস্তায় খোলা আকাশের নিচে সন্তান প্রসব করলের এক প্রসূতি মা।

আজ বৃহস্পতিবার (১৮ এ‌প্রিল) ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে ১০০ গজ দূরে এ ঘটনা ঘটে।

প্রসূতির পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোররাতে প্রসূতির প্রসব ব্যথা ওঠে। গুরুতর অবস্থায় প্রসূতিকে ভ্যানযোগে ভূঞাপুর হাসপাতালে নিয়ে আসে স্বজনরা। সেখানে কোনো ডাক্তার-নার্স না পেয়ে অন্যত্র সেবা পাওয়ার উদ্দেশ্যে হাসপাতাল থেকে বেরিয়ে আসে তারা। হাসপাতাল চত্বর পার হয়ে থানা মোড়ে এলেই খোলা আকাশের নিচে সন্তান প্রসব করে প্রসূতি মা।

প্রসূতির স্বজনরা জানান, ভোরে প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে গেলে কোনো ডাক্তার-নার্স না পেয়ে অন্যত্র সেবার জন্য বেরিয়ে এলে পথেই সন্তান প্রসব করেন প্রসূতি।

তবে হাসপাতালের কর্মকর্তারা জানান, ওই প্রসূতি মা হাসপাতালে এসেছিলেন ঠিকই। কিন্তু কাউকে কিছু না বলেই চলে গেছেন তিনি। রাস্তায় কি হয়েছে তা জানি না আমরা।

এ বিষয়ে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার তৌফিক এলাহি জানান, আমি শুনেছি এরকম একজন প্রসূতি রোগী হাসপাতালে এসেছিল। কিন্তু ওই সময় কর্তব্যরত মেডিকেল কর্মকর্তা ওয়াশরুমে ছিলেন। তাই কাউকে না পেয়ে হাসপাতাল ছেড়ে চলে গেছে প্রসূতি ও তার স্বজনা। শুনেছি পথিমধ্যে ওই নারী সন্তান প্রসব করেছেন।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: