আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্সে ইবির সর্বোচ্চ পদক জয়

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০১৯, ০৩:১৫ পিএম

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প ২০১৯ এর অ্যাথলেটিক্সে সর্বোচ্চ চারটি পদক জিতে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান অধিকার করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। এ পর্বের সাতটি খেলায় ৪টিতে পদক জিতে মোট ৫৪ পয়েন্ট নিয়ে এগিয়ে রয়েছে বিশ্ববিদ্যালয়টি। এছাড়া অ্যাথলেটিক্সে দ্বিতীয় অবস্থানে রয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

শনিবার (২৭ এপ্রিল) বিকেলে ঢাকার আর্মি স্টেডিয়ামে অ্যাথলেটিক্সের বাকি দুটি খেলা অনুষ্টিত হবে। খেলা চলাকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। খেলা শেষে প্রধানমন্ত্রী নিজে সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দলের হাতে পুরস্কার তুলে দিবেন বলে জানিয়েছেন ইবির ক্রীড়া বিভাগের উপ পরিচালক আসাদুর রহমান।

তিনি জানান, গতকাল শুক্রবার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পের অ্যাথলেটিক্স পর্বের সাতটি খেলা অনুষ্ঠিত হয়। এতে চারটি খেলায় পদক অর্জন করে ইবির শিক্ষার্থীরা। এর মধ্যে মেয়েদের ২০০ মিটার দৌড় প্রতিযোগিতায় যথাক্রমে স্বর্ণপদক এবং রৌপ্য পদক অর্জন করেছে তামান্না আক্তার ও দিশা সুলতানা।

ছেলেদের ২০০ মিটার দৌড়ে ব্রোঞ্জপদক অর্জন করেছে সোহেল মল্লিক। মেয়েদের দীর্ঘ লাফ প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতেছে রিংকি খাতুন। ১০০ মিটার হারডেলসেও স্বর্ণপদক জয় করেছে তামান্না আক্তার। এছাড়া ১০০ মিটার রিলে দৌড়ে স্বর্ণপদক অর্জন করেছে তামান্না আক্তার, দিশা সুলতানা, সোহেল মল্লিক ও ফিরোজ আহমেদ।

বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় চ্যাম্প ২০১৯ এ ইবি দলের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘শুরু থেকেই আমরা চ্যাম্পে যোগ্যতার সাক্ষর রেখে একক আধিপত্য বিস্তার করে আসছি। আশা করছি, এই চ্যাম্পে অ্যাথেলেটিক্সসহ সকল ইভেন্টে সর্বোচ্চ স্বর্ণপদক নিয়ে আমরা (ইবি) চ্যাম্পিয়ন হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার অর্জনে সমর্থ হব।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এ বিষয়ে বলেন, ‘ক্রীড়াঙ্গানে ইসলামী বিশ্ববিদ্যালয় বরাবরের মত এবারও সুনাম অক্ষুন্ন রেখেছে। এটি আমাদের এক বিশাল অর্জন। আশা করবো, খেলাধূলা এবং সংস্কৃতি চর্চার মাধ্যমে আমাদের ছেলে-মেয়েরা মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদ উৎখাতে নেতৃত্বের ভূমিকা পালন করবে।’

প্রসঙ্গত, ‘বঙ্গবন্ধুর চেতনায় গড়ি মাদকমুক্ত বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে গত ১৭ মার্চ প্রথমবারের মত শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস’। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্ত্বাবধায়নে এ চ্যাম্পিয়নশিপে দেশের ৬৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: