হাবিপ্রবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস পালিত

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০১৯, ০৮:৫৭ পিএম

‘ভ্যালু অব ভ্যাকসিনেশন’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব ভেটেরিনারি দিবস-২০১৯ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করেন দিনাজপুরের  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ভেটেরিনারি  স্টুডেন্ট এসোসিয়েশন শাখা।

শনিবার (২৭ এপ্রিল) বিশ্ব ভেটেরিনারি দিবস পালন করে ভেটেরিনারি স্টুডেন্ট এসোসিয়েশন হাবিপ্রবি শাখা।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে র‌্যালির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মুঃ আবুল কাশেম। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভেটেরিনারি ভবনের সামনে এসে শেষ হয়।র‌্যালি শেষে ক্যাপাসে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে।  

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুঃ আবুল কাশেম বলেন,  প্রাণীর স্বাস্থ্য রক্ষায় সবচেয়ে বেশি অবদান রাখছে ভেটেরিনারি শিক্ষা ব্যবস্থা। বর্তমানে আর্থ-সামাজিক উন্নয়নে পশু খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেছে এবং আমাদের প্রাণী আমিষের উৎসহ এই পশুপাখি। তাই এদের ব্যাপারে সচেতন থাকতে হবে এবং চিকিৎসা ব্যবস্থা আরো উন্নত করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডাঃ মোঃ ফজলুল হক,  ভেটেরিনারি অনুষদের ডীন প্রফেসর ডাঃ মোছাঃ আফরোজা খাতুন ( ভারপ্রাপ্ত), প্রক্টর প্রফেসর ডাঃ মোঃ খালিদ হোসেন, মোছা মিশরাত মাসুমা পারভেজ সহকারী পরিচালক ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ, বিভিএসএ হাবিপ্রবি শাখার সহঃ সভাপতি সাগর রায় জিংকু ও সাধারণ সম্পাদক আক্তারুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীরা।

বিশ্ব ভেটেরিনারি দিবস উপলক্ষে ভেটেরিনারি স্টুডেন্ট এসোসিয়েশন হাবিপ্রবি শাখার আয়োজনে  সকাল ৬টা থেকে সকাল ৯ টা পর্যন্ত দিনাজপুর সদর উপজেলার খোশালপুর স্কুল মাঠ   প্রাঙ্গনে প্রায় ৩৫০টি গরু/  ছাগলের মাঝে তড়কা, বাদলা, ক্ষুরা ও পিপিআর ভ্যাকসিন ও চিকিৎসা সেবা প্রদান করে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: