শেষ বিদায়ে এফডিসিতে অভিনেতা আনিস

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০১৯, ১১:০৯ এএম

বাংলা চলচ্চিত্রের এক দূর্দান্ত অভিনেতার নাম আনিস। চার শতাধিক চলচ্চিত্র এবং অসংখ্য রেডিও ও টিভি নাটকে অভিনয় করা এই বিশিষ্ট কৌতুক অভিনেতা আনিস আর নেই। গতকাল রোববার রাত ১১টায় তিনি টিকাটুলির নিজ বাসায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন হানিফ সংকেত। আনিসের মেয়ের স্বামী মো. আলাউদ্দিন শিমুলও বিষয়টি নিশ্চিত করেন।

আজ সকাল ৯টায় টিকাটুলি জামে মসজিদে জানাজা শেষে আনিসের মরদেহ নিয়ে যাওয়া হয় এফডিসিতে। সকাল ১১ টায় এফডিসিতে তার জানাজা হবে বলে জানান চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর। সেখানে তার দ্বিতীয় জানাজা শেষে তাকে জন্মস্থান ফেনী জেলার ছাগলনাইয়া থানার বল্লবপুর গ্রামে নিয়ে যাওয়া হবে। সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

তিনি প্রথম উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন। পরবর্তীতে জিল্লুর রহিমের ‘এইতো জীবন’ চলচ্চিত্রে অভিনয় দিয়ে শুরু হয় আনিসের অভিনয় জীবন। এটি ১৯৬৪ সালে মুক্তি পায়।

আনিস একাধারে একজন চলচ্চিত্রাভিনেতা, রেডিও আর্টিস্ট এবং নাট্য অভিনেতা ছিলেন।

আনিস সর্বশেষ অভিনয় করেছেন উত্তম আকাশ পরিচালিত ‘যেমন জামাই তেমন বউ’ চলচ্চিত্রে। তার অভিনীত অন্যান্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘এই তো জীবন’, ‘পয়সে’, ‘মালা’, ‘জরিনা সুন্দরী’, ‘জংলী মেয়ে’, ‘মধুমালা’, ‘ভানুমতি’, ‘পদ্মা নদীর মাঝি’, ‘সূর্য ওঠার আগে’, ‘অধিকার’ ‘অঙ্গার’, ‘বারুদ’, ‘ঘর সংসার’, ‘এমিলের গোয়েন্দা বাহিনী’, ‘ পুরস্কার’ ‘লাল কাজল’, ‘ নির্দোষ’ , ‘সানাই’ , ‘উজান ভাটি’, ‘তালাক’ ইত্যাদি। তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’র অনেক পর্বে অভিনয় করেছেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: