দুর্নীতিকে বৈধ করতে দ্রব্যমূল্য বৃদ্ধি: ফখরুল

প্রকাশিত: ০১ মে ২০১৯, ১২:৪৪ পিএম

সরকার দুর্নীতিকে বৈধ করার জন্য দ্রব্যমূল্য বৃদ্ধি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

তিনি বলেন, সরকার ব্যাংক লুট করছে, শেয়ার মার্কেট লুট করছে। অন্যদিকে মেগা প্রজেক্টের নামে মেগা লুট করছে। আর তার খেসারত দিতে হচ্ছে সাধারণ শ্রমজীবীদের।

বুধবার (১ মে) সকাল সাড়ে দশটার দিকে নয়াপল্টনে মহান মে দিবস উপলক্ষে শ্রমিক দলের র‌্যালি উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আজকে সাধারণ শ্রমজীবীদের কাছ থেকে ট্যাক্স হিসেবে টাকা কেটে নেয়া হয়। সেই টাকা দিয়ে তারা দুর্নীতির পদ্মাসেতু নির্মাণ করে, কর্ণফুলী টানেল তৈরী করে। এসব সম্পূর্ণ ভাবে অপ্রয়োজনীয়।

এসময় শ্রমিকদের উদ্দেশ্যে ফখরুল বলেন, আপনারা মে দিবস পালন করছেন, আপনাদেরকে সেই অধিকার সম্পর্কে সচেতন হতে হবে। আজকে গার্মেন্টস পোশাক শিল্প সবচেয়ে বেশি আয় করে। তাদের আয়ে বাংলাদেশ চলে। বিদেশে যেই শ্রমিক ভাইয়েরা কাজ করেন, তাদের রেমিট্যান্স-এ বাংলাদেশ চলে। তাদের টাকাগুলোকে নষ্ট করে সরকার দুর্নীতি করছে।

তিনি বলেন, আজকে বাংলাদেশে সমস্ত শ্রমজীবী মানুষ তাদের অধিকার হারিয়েছেন। এই দুর্নীতিবাজ সরকার সমস্ত মানুষের অধিকার কেড়ে নিয়ে দুর্নীতির পাহাড় গড়েছে। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মে দিবস অধিকার আদায়ের দিন। এই দিবসকে স্মরণ করে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে আমাদের অধিকার ফিরিয়ে আনতে হবে।

বিডি২৪লাইভ/এমই/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: