দেখে নিন বিধ্বস্ত পুরীর বিপর্যস্ত সেই ছবিগুলো

প্রকাশিত: ০৪ মে ২০১৯, ০২:৪৬ পিএম

ঘণ্টায় ১৭৫ কিলোমিটার বাতাসের গতিবেগে মুহূর্তে যেন লন্ডভন্ড বিস্তীর্ণ অঞ্চল। ক্ষয়ক্ষতি মোকাবিলায় প্রস্তুতির অভাব ছিল না। তার পরেও ৮ জনের প্রাণহানি হয়েছে। প্রশাসনের হিসেবে ভুবনেশ্বর, কটক, জাজপুর, ভদ্রকে কয়েক হাজার গাছ পড়ে আটকে যায় সড়ক।

&dquote;&dquote;

মোবাইল টাওয়ার উপড়ে ওড়িশার বিস্তীর্ণ এলাকার সঙ্গে বাকি বিশ্বের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

&dquote;&dquote;

ভুবনেশ্বরে ঝড় বয়েছিল ১৪০ কিলোমিটার গতিতে। পরে কটক ও জাজপুরের কাছে সেই গতি কমে ১০০ কিলোমিটারের কাছাকাছি গিয়ে দাঁড়ায়।

&dquote;&dquote;

ফণীর তাণ্ডবে লন্ডভন্ড ভুবনেশ্বরের বিজু পট্টনায়ক আন্তর্জাতিক বিমানবন্দর। ওড়িশা সরকার জানিয়েছে, ঝড়ের দাপটে বিপুল ক্ষতি হয়েছে বিমানবন্দরের যন্ত্রপাতির।

&dquote;&dquote;

প্রবল বেগে ঘূর্ণির মতো হাওয়া বইছিল সকাল থেকেই। গাছগুলো অসম্ভব বেগে দুলছিল। সঙ্গে সোঁ সোঁ আওয়াজ, তারপরই তাণ্ডব শুরু করে ফণী। ফণীর দাপটে সব মিলিয়ে আট জনের মৃত্যুর খবর এসেছে।

&dquote;&dquote;

যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ বিকল হয়ে পুরী বিচ্ছিন্ন দ্বীপে পরিণত হয় শুক্রবারে। মূলত শহরকেন্দ্রিক ছবিই উঠে এসেছে ফণীর ধ্বংসলীলার।

&dquote;&dquote;

জগন্নাথ মন্দিরের সামনের রাস্তার দোকানপাট মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে ঝড়ের দাপটে।

&dquote;&dquote;

খুরদা রোডের বিভিন্ন এলাকায় মোবাইল ও বিদ্যুতের টাওয়ার, হোর্ডিং ভেঙে পড়ে, উপড়ে যায় বিদ্যুতের খুঁটি।

&dquote;&dquote;

একের পরে এক বিদ্যুতের খুঁটি উপড়ে পড়া, যাবতীয় কাঠ-বাঁশের কাঠামো ভেঙে মাটিতে গুঁড়িয়ে যায় ফণীর ছোবলে। খেলনার মতো চেয়ার-টেবিল বাতাসে ভাসতে-ভাসতে বহু দূরে উড়ে গিয়েছে, এমন ছবিও ধরা পড়েছে।

&dquote;&dquote;

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: