আবারও হৃদরোগে আক্রান্ত সুবীর নন্দী 

প্রকাশিত: ০৪ মে ২০১৯, ০৯:১৯ পিএম

হৃদরোগ বা হার্ট অ্যাটাক এক নীরব ঘাতক। যে কেউ যেকোনো সময় এর শিকার হতে পারেন। তেমনি একজন হলেন- দেশবরেণ্য খ্যাতিমান সংগীতশিল্পী সুবীর নন্দী। তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। একটানা ১৮ দিন চোখ-বুজে নিথর পড়ে থাকার পর শুক্রবার (৩ মে) চোখ মেলেছিলেন এই শিল্পী।

আর চোখ মেলে মেয়ে ফাল্গুনীকে দেখেই অঝোরে কেঁদেছিলেন খ্যাতিমান এ শিল্পী। এমন ঘটনাকে আশার খবর মনে করা হয়েছিল। তবে আজ সকালে আবার নতুন করে হৃদরোগে আক্রান্ত হয়েছেন তিনি।

আজ শনিবার (৪ মে) সিঙ্গাপুর থেকে বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে ফাল্গুনী নন্দী।

বাংলাদেশে সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি সমন্বয় করেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন তিনি।

ডা. সামন্ত লাল সেন বলেন ‘আমি জানতে পেরেছি, সুবীর নন্দীর রক্তচাপ নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। ওষুধ দিয়ে রক্তচাপ নিয়ন্ত্রণের চেষ্টা করছেন চিকিৎসকেরা।’

এর আগে, উন্নত চিকিৎসার জন্য গত ৩০ এপ্রিল সিঙ্গাপুর নেয়া হয় একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দীকে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের এমআইসিইউতে চিকিৎসাধীন তিনি।

উল্লেখ্য, গত ১৪ই এপ্রিল রাতে পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। সেখানে ১৬ দিন চিকিৎসাধীন ছিলেন তিনি। এরপর উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে সিঙ্গাপুর নেওয়া হয় এ শিল্পীকে। সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভুগছেন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: