মনিকার ‘ম্যাজিক্যাল’ গোল ফিফার সেরার তালিকায়! (ভিডিও)

প্রকাশিত: ০৫ মে ২০১৯, ০২:৫৫ পিএম

ভক্ত ছাড়া ফুটবল কিছুই না। সুন্দর এই খেলাটি মানুষকে একত্রিত করার অনন্য সুযোগ এনে দেয়ার কারণে সারাবিশ্বে এত জনপ্রিয়। তাই বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা প্রতি সপ্তাহে জানতে চায় ভক্তদের মনের পছন্দ।

প্রতি সপ্তাহে বিশ্বের ফুটবল ভক্তদের কাছ থেকে সেরা মুহূর্তের ছবি, ভিডিও বা অন্যান্য পছন্দের কনটেন্ট চেয়ে থাকে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থাটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কনটেন্ট হ্যাশট্যাগের #WeLiveFootball মাধ্যমে ভক্তরা ফিফাকে পাঠায়। সেখান থেকে বাছাই করা সপ্তাহের সেরা ৫টি কনটেন্ট প্রকাশ করে ফিফা। এই সপ্তাহের ‘ফ্যানস ফেভারিট’ নামের ফিফার এই ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটি সেরা ঘটনার একটি মনিকার অসাধারণ সেই গোলটি।

সদ্য সমাপ্ত বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক টুর্নামেন্টে মঙ্গোলিয়ার বিপক্ষে চোখ ধাঁধানো গোল করেছিলেন বাংলাদেশের কিশোরী মনিকা চাকমা। এই গোল দেখে হতভম্ব হয়ে গিয়েছিল ফুটবলপ্রেমীরা। স্প্যানিশ কিংবা ইংলিশ লিগ গুলোতে এমন গোল দেখা যায়। মনিকা প্রমাণ করে দিয়েছেন বাংলাদেশেও এমন প্রতিভা লুকিয়ে আছে। ফিফা গোলটির শিরোনাম দিয়েছে ‘ম্যাজিক্যাল চাকমা’।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে মনিকার গোলের ভিডিওটি পোস্ট করে তৌসিফ লেখেন, ‘আগের আক্ষেপ ভুলতে এই সপ্তাহে আমাদের অন্যতম সেরা গোলের চেয়ে ভালো আর কী হতে পারে? মঙ্গোলিয়ার বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দলের প্রতিভাবান মনিকা চাকমার এই আকর্ষণীয় ভলি।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: