খালেদা জিয়ার কিছু হলে দায়ভার সরকারকে নিতে হবে

প্রকাশিত: ০৫ মে ২০১৯, ০৩:০৫ পিএম

কারাগারে খালেদা জিয়ার কোন ক্ষয়ক্ষতি হলে তার সকল দায়ভার সরকারকে গ্রহণ করতে হবে বলে জানিয়েছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (৫ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় আব্দুস সালাম হলে এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। ছাত্র দলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহমেদ পিন্টুর চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই স্মরণ সভার আয়োজন করে সম্মিলিত ছাত্র ফোরাম।

মির্জা ফখরুল বলেন, শুধু মাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে এই সরকার পিন্টুর মত একজন তেজস্বী রাজনৈতিক নেতাকে হত্যা করা হয়েছে। এই সরকার রাষ্ট্রের সকল স্তম্ভ ধ্বংস করে দিয়েছে। এখন মানুষ বিচার পায় না। পুরো বিচার ব্যাবস্থাকে ধ্বংস করে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ১৯৭১ সালে একটি গনতান্ত্রিক শাসন ব্যবস্থার স্বপ্ন দেখে আমরা স্বাধীনতার সংগ্রামে অংশগ্রহণ করেছিলাম। কিন্তু দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে আমাদের সেই স্বপ্ন ধংশ করে দিয়ে একদলীয় শাসন ব্যাবস্থা কায়েম করেছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার যতই বলুক দেশের অর্থনৈতিক অবকাঠামোর উন্নয়ন হচ্ছে, কিন্ত সত্য কথা হলো দেশের অর্থনৈতিক অবস্থা খুব খারাপ। সরকারের উদ্দেশ্য তিনি বলেন, আপনারা বড় বড় স্থাপনা তৈরী করছেন, কিন্তু জনগণের নিরাপত্তায় কোন পদক্ষেপ নেই। দেশে খুন,গুম,বিচার বহির্ভূত হত্যা,ধর্ষণের মত অপকর্মে ছয়লাব হয়ে গেছে। জনগন যেন নিরাপদে রাস্তায় হাঁটতে পারে সে ব্যবস্থাও করুন।

বিএনপির নির্বাচিতদের শপথ নেয়ার বিষয়ে ফখরুল বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। সংসদে শপথ না নেয়ার ব্যাপারে পূর্বে আমরা যে সিদ্ধান্ত নিয়েছিলাম সেটা সঠিক ছিলো না।

সম্মিলিত ছাত্র ফোরামের সভাপতি নাহিদুল ইসলাম নাহিদ এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

বিডি২৪লাইভ/এমই/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: