বিএনপির অতি কৌশলের বলি ফখরুল: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০৬ মে ২০১৯, ০৩:২০ পিএম

বিএনপি সবকিছু একটু দেরিতে বুঝে মন্তব্য করে বলে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির ৫ জন শপথ গ্রহণ করেছে তবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব শপথ গ্রহণ করেন নি। তিনি বলেন, বিএনপির অতি কৌশলের বলি হয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার (৬ মে) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, পাঁচজন যেখানে শপথ নিয়েছেন সেখানে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেন শপথ নেননি তা তিনিই বলতে পারেন। আমার কাছে যেটা মনে হয়েছে, ফখরুল ইসলাম আলমগীর সাহেব বিএনপির অতি কৌশলের বলি হয়েছেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি সবকিছুই একটু দেরিতে বুঝে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর (বিএনপির মহাসচিব) গতকাল বলেছেন, সংসদে না যাওয়ার যে সিদ্ধান্ত নেয়া হয়েছিল সে সিদ্ধান্ত ভুল ছিল। বিএনপি আসলে এরকম বহু ভুল সিদ্ধান্ত গত কয়েক বছরে নিয়েছে।

তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনে অংশগ্রহণ না করার যে সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি, তা ছিল তাদের জন্য একটি মারাত্মক ভুল সিদ্ধান্ত, আত্মহননের মতো সিদ্ধান্ত। অনেক ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি জনগণের প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, মানুষের উপর পেট্রোল বোমা নিক্ষেপ করে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করাসহ হরতাল-অবরোধের নামে বিএনপি যে আন্দোলন করেছে এতে দলটি আসলে জনগণের প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়েছে।

গত নির্বাচনের ক্ষেত্রে বিএনপি প্রথমে সিদ্ধান্তহীনতায় ছিল উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণ করবে কি না, সেই সিদ্ধান্তহীনতার শেষ পর্যায়ে গিয়ে তারা নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নেয়। কিন্তু নির্বাচনে অংশগ্রহণ করেও যেন করেনি।

হাছান মাহমুদ বলেন, বিএনপি যদি গত নির্বাচনে প্রথম থেকে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিত, অংশগ্রহণ করার পর তারা যে মনোনয়ন বাণিজ্য করেছে সেটি যদি না করত এবং নির্বাচনে যেভাবে প্রস্তুতি নেওয়ার দরকার ছিল সে প্রস্তুতি যদি তারা নিত; আমি মনে করি নির্বাচনে তাদের ফলাফল আরও ভালো হতে পারতো।

সবকিছু মিলিয়ে বিএনপির বহু ভুল সিদ্ধান্তের কারণে তারা প্রকৃতপক্ষে আজকে একটি জনবিচ্ছিন্ন দলে রূপান্তরিত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিডি২৪লাইভ/এসএইচআর/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: