ইউজিসির চেয়ারম্যান হলেন ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা

প্রকাশিত: ০৮ মে ২০১৯, ০৪:৪২ পিএম

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানের রুটিন দায়িত্ব দেয়া হয়েছে প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লাকে। এর আগে তিনি কমিশনের জ্যেষ্ঠ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মঙ্গলবার (৭ মে) শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে ইউজিসি’র জ্যেষ্ঠতম সদস্য হিসেবে তাকে এ দায়িত্ব দেয়া হয়। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে ইউজিসির জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন।

তিনি বলেন, অধ্যাপক আবদুল মান্নানের ইউজিসির চেয়ারম্যানের নির্ধারিত সময়সীমা শেষ হয় মঙ্গলবার। গত চার বছর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তিনি। একইদিন শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে দায়িত্ব বুঝে নেন নতুন চেয়ারম্যান।

ইউজিসির চেয়ারম্যান পদ শূন্য হওয়ায় মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে ইউজিসির জ্যেষ্ঠ সদস্য মোহাম্মদ ইউসুফ আলী মোল্লাকে চেয়ারম্যানের রুটিন দায়িত্ব দিতে ওই নির্দেশনা জারি করা হয়।

উল্লেখ্য, ড. ইউসুফ আলী মোল্লা ২০১৫ সাল থেকে ইউজিসির পূর্ণকালীন সদস্য হিসেবে দায়িত্বে ছিলেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগেও অধ্যাপনা করেছেন।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: