প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

‘আইসক্রিম’ নামের রহস্য ভাঙলেন রেদওয়ান রনি

০১ আগস্ট, ২০১৫ ০৭:৫৭:২২

ফয়সাল হক,
বিডি টুয়েন্টিফোর লাইভ:

আলোচিত ও ব্যবসা সফল ‘চোরাবালি’ ছবির পর পরিচালক রেদওয়ান রনির ‘আইসক্রিম’ নামের নতুন চমক আসছে আমাদের মিডিয়া পল্লীতে এ খবর এখন পুরনো হলেও সিনেমাটির নাম কেন আইসক্রিম সেটা এখন সবার কাছে রহস্যই হয়ে আছে। তবে সম্প্রতি বিডি টুয়েন্টিফোর লাইভকে দেয়া এক সাক্ষাৎকারে এ রহস্য ভাঙলেন ছবিটির পরিচালক রেদওয়ান রনি।

রেদওয়ান রনি বলেন, সিনেমাটির নাম আইসক্রিম শুনে সবাই ভাবছে যে এখানে হয়ত আইসক্রিম নামক কোন খাবার প্রমোট করা হবে বা আইসক্রিমকে ঘিরে কোন কাহিনী নির্ভর চলচ্চিত্র এটি। আসলে কোনটাই সঠিক নয়। সিনেমাটি মূলত একটি প্রেমকাহিনী নির্ভর। ‘আইসক্রিম’ যেমন সবাই খেতে পছন্দ করে, সবার প্রিয় খাবার, কিন্তু এটাকে যদি একটা নির্দিষ্ট তাপমাত্রায় না রাখা হয় তাহলে এটা নষ্ট হয়ে যায়। ঠিক তেমনি প্রতিটা মানুষের জীবনে ভালবাসা নামের সুন্দর ব্যাপারটার মাঝেও একটা Temparature বা level maintain মেনে চলতে হয়। এটাকে Nursing না করলে আইসক্রিম এর মত নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি থাকে।

তিনি বলেন, আমাদের দেশে বেশির ভাগ প্রেমের ক্ষেত্রে এমনটাই লক্ষ্য করা যায় যে ছয় মাস এক বছর না পেরুতেই ভালবাসাটা কোন না কোন কারণে নষ্ট হয়ে যায়। এটা হওয়ার কারণ হল এই ভালোবাসা গুলোকে Nurshing করা হয়না, কিংবা যত্ন নেয়া হয় না। প্রতিটা ভালবাসাতেই care এবং Nursing এর দরকার আছে। আর আমি এই ভালোবাসার Nurshing এর দিক খেয়াল রেখেই ছবিটি ‘আইসক্রিম’ নামকরন করেছি।

আসছে ঈদুল আযহায় ‘আইসক্রিম’ মুক্তি পাবার কথা থাকলেও উৎসুক দর্শকদের অপেক্ষার প্রহর শেষ হবেনা আসছে ঈদে। তবে ঈদের কিছুদিন পরেই মুক্তি পাবার সম্ভাবনা আছে ভিন্নধর্মী এই ‘আইসক্রিম’ এর। ছবিটির প্রধান তিন চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেক হচ্ছে রাজ, উদয় ও লাক্স-চ্যানেল আই সুপারস্টার-২০১৪ এর প্রথম রানারআপ নাজিফা তুশি'র। সিনেমাটিতে আরও আছেন এটিএম শামসুজ্জামান, দিতি ও ওমর সানী।

প্রযোজনা করছে পিংপং এন্টারটেইনমেন্ট, পপকর্ন ফিল্মস ও টপ অব মাইন্ড। চিত্রগ্রহণ করেছেন ভারতের অরিন্দম।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: