এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ উপলক্ষে নীলফামারীতে সেবা সপ্তাহ

প্রকাশিত: ০২ এপ্রিল ২০১৮, ০৮:২৪ পিএম

বাংলাদেশের এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ উপলক্ষে নীলফামারীর কিশোরগজ্ঞে সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। কিশোরগজ্ঞ উপজেলা প্রশাসনের সহযোগীতায় এবং প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের আয়োজনে মঙ্গলবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সেবা সপ্তাহের উদ্বোধন করেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় সচিব ডঃ নমিতা হালদার।

উদ্বোধনী অনুষ্টানে ডঃ নমিতা হালদার বলেন প্রয়োজনীয় প্রশিক্ষন ও ভাষাজ্ঞান না থাকার কারনে নারী শ্রমিকেরা মধ্য প্রাচ্য তথা বিদেশে গিয়ে নিগৃহীত হচ্ছে। এ সমস্যা সমাধানের জন্য প্রশিক্ষন ও ভাষা জ্ঞানের কোন বিকল্প নেই। এ জন্য সরকারী কারিগরি প্রশিক্ষন কেন্দ্রগুলিতে বিনামুল্য নানাবিধ প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন দেশের অন্য জেলা গুলো থেকে এক বছরে প্রায় পঞ্চাশ হাজার কর্মী বিদেশে গেলেও নীলফামারী জেলা থেকে গত ছয় বছরের মাত্র ছয় হাজার কর্মী বিদেশে গেছেন। 

তাই নীলফামারী জেলার কিশোরগঞ্জে এ সেবা সপ্তাহ শুরু করা হলো। দেশের সকল উপজেলায় একটি করে কারিগরি প্রশিক্ষন কেন্দ্র স্থাপন করা হবে বলে তিনি জানান। 

নীলফামারী জেলা প্রশাসক খালেদ রহীমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মেহেদী হাসান।

বিডি২৪লাইভ/এসএস 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: