অ্যাপল ব্যবহারকারীরা রয়েছে চরম অসন্তোষে!

প্রকাশিত: ১৭ জুন ২০১৮, ১১:২৪ এএম

আপনি যদি এখনও আপনার আইফোন আইওএস ১১.৪ তে আপডেট না করে থাকেন তবে আপনি আরও কিছুটা সময় ধরে এই আইওএস ধরে রাখতে পারেন। হতাশ অ্যাপল ব্যবহারকারীরা অভিযোগ করছে যে সফটওয়্যার আপডেট তাদের ব্যাটারিকে হত্যা করছে।

একজন ব্যবহারকারী রাগ করে Reddit-এ লিখেছেন যে এটি তাদের ব্যাটারিকে ২৫% পর্যন্ত দ্রুতগতিতে নিঃশেষ করে তুলেছে, অন্যরা বলছে যে তারা তাদের ফোন বারবার চার্জ করে চলেছেন।

অ্যাপল এখনও পর্যন্ত কি সমস্যা থেকে এর সৃষ্টি বা এটি কিভাবে ঠিক করা যায় সে সম্পর্কে কোনকিছু প্রকাশ করেনি। যাইহোক, কিছু ব্যবহারকারীরা মনে করেন যে সমস্যাটি অন্য কোন অ্যাপস অ্যাপ্লিকেশনের রিফ্রেশ না করার কারণে হতে পারে।

কিছু কিছু অ্যাপস স্বয়ংক্রিয়ভাবে নিজেদের আপডেট করতে শুরু করে। আপনি যখন মোবাইল চালাচ্ছেন না, তখনি হয়ত অ্যাপসটি আপডেট নিতে শুরু করেছে। তাই বারবার চার্জ নিঃশেষ হয়ে যায়।

এই ফিচার বন্ধ করার জন্য, আপনার হোম স্ক্রিন থেকে সেটিংস অ্যাপ্লিকেশননে যান এবং জেনারেল অপশন নির্বাচন করুন। তারপর ব্যাকগ্রাউন্ড রিফ্রেশটি 'বন্ধ' করুন।

আইওএস ১১.৪ আপডেট, বিশ্বব্যাপী ২৯ শে মে প্রকাশিত হয়, এই আইওএস আইফোনের আইকোডের মধ্যে বার্তা সংরক্ষণের ক্ষমতা দেয়।

এটি অ্যাপল এর নতুন হোমপড স্মার্ট স্পিকার এবং মাল্টি-রুম অডিও নিয়ন্ত্রণের কাজ ও করতে পারে। যাইহোক, ব্যাটারি নিষ্কাশনও অ্যাপলের মত ব্র্যান্ডের ক্ষতিসাধন করছে।

একজন ইউজার জানান, 'টআমার আইফোন ৬ ঠিকমত কাজ করতেছিল কিন্তু আমি আইওএস ১১.৪ এ আপডেট করার পরেই ব্যাটারি খুব দ্রুত শেষ হয়ে যাচ্ছে। এমনকি আমি কোনপ্রকার কাজ না করলেও ব্যাটারি শেষ হয়ে যায়'।

তাহলে সবশেষে বলা যায়, নতুন ফিচার ও আপডেট নিয়ে করুন অবস্থা এখন অ্যাপেল ব্যবহারকারীদের।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: