পেলের পর সেরা উদীয়মান এমবাপ্পে!

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৮, ১১:৫৬ পিএম

পেলের এক কীর্তি তিনি ছুঁয়েছিলেন আর্জেন্টিনার বিপক্ষে। জোড়া গোল করেছিলেন, এত কম বয়সে বিশ্বকাপের নকআউট ম্যাচে জোড়া গোলের কীর্তি ছিল এত দিন কেবল পেলের। আজ ফাইনালে গোল করে পেলের আরেক কীর্তি ছুঁলেন, যা ৫৬ বছরে আর কেউ পারেনি।

বয়স মাত্র ১৯। এখনই সর্বকালের সেরার সঙ্গে তুলনা! কিলিয়ান এমবাপ্পে যা করেছেন, তাতে খোদ রেকর্ডই পেলের সঙ্গে উচ্চারণ করবে কিলিয়ান এমবাপ্পের নাম। বিশ্বকাপের নকআউট পর্বে জোড়া গোলের কীর্তিতে পেলেকে আগেই ছুঁয়েছিলেন। আজ ফাইনালে গোলও করলেন। টিনএজ বয়সে এই দুই কীর্তি করার নজির কেবল পেলের নামের পাশেই ছিল এত দিন!

ফাইনালে দলকে শুধু বিশ্বকাপই জেতালেন না, জায়গা করে নিলেন অনন্য উচ্চতায়। গত ষাট বছরের বিশ্বকাপের ফাইনালে গোল করা প্রথম টিনেজার কিলিয়ান এমবাপ্পে।

&dquote;&dquote;

এর আগে ১৯৫৮ বিশ্বকাপে সুইডেনের বিপক্ষে ফাইনাল ম্যাচে মাত্র ১৭ বছর বয়সে গোল করেছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলে। ছয় দশক পর লুঝনিকিতে টিনেজার এমবাপ্পের পা থেকে আসলো গোল। বিশ্বকাপে ১৯ বছর বয়সী এই তরুণ কেমন করেন, সেটা নিয়ে আগ্রহ ছিল সবার।
ফুটবলের সবচেয়ে বড় আসরে নিজেকে প্রমাণ করার সুযোগ হাতছাড়া করেননি তিনি। ৭ ম্যাচে ৪ গোল করেছেন। করিয়েছেন দুটি। মেসি-রোনালদোকে এই বার্তাটাও দিয়ে রেখেছেন যে, আমি আসছি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: