ভুল ছিলো ‘উট’ শাহীনের ভবিষ্যদ্বাণী

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৮, ০১:০৭ এএম

প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেও অল্পের জন্য কাপের ছোয়া পায়নি ক্রোয়েশিয়া। মাত্র পঞ্চম বিশ্বকাপে খেলতে এসেই বিশ্বজয়ের খুব কাছে পৌঁছেছিলো দলটি। কিন্তু সুযোগটা হাতে ধরা দিয়েও যেন দিলো না স্যামুয়েলদের কাছে। স্বপের কাপ স্বপ্নই থেকে গেল রাফায়েল ভারানে ও লুকাস হার্নান্দেজের।

&dquote;&dquote;অন্যদিকে ১৯৯৮ সালের পুনরাবৃত্তি ঘটালো ফরাসি ফুটবলাররা। বিশ্বকাপের সোনালি ট্রফি জিতে জাতীয় দিবসের এই উৎসবকে রঙিন করতে চলেছে তারা।

&dquote;&dquote;তবে ম্যাচের আগে, জ্যোতিষী উট ‘শাহীন’ জানায় ম্যাচে জিতবে ক্রোয়েশিয়া। গ্রুপ পর্বে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে এই উট। কোয়ার্টার ফাইনালেও প্রায় সবগুলো ম্যাচে সঠিক জয়ী খুঁজে নিয়েছে উট। সেমিফাইনালের দুটি ম্যাচেরই সঠিক জয়ী চিহ্নিত করেছে শাহীন। কিন্তু ফাইনাল ম্যাচে উট শাহীনের ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণ করে ক্রোয়াটদের ৪-২ গোলে পরাজিত করে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা নিজেদের করে নিয়েছে ফ্রান্স।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: