হাবিপ্রবিতে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৮, ০৮:০৩ পিএম

‘সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ-প্রকৃতি সাজাই’এ স্লোগান নিয়ে বুধবার (১৮ জুলাই) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

এ উপলক্ষে বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম-এর নেতৃত্বে চারজন সিলেকশন বোর্ডের সম্মানিত সদস্য (বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ এর ফুড টেকনোলজি এন্ড রুরাল ইন্ডাষ্ট্রিজ বিভাগের প্রফেসর ড. মো. শামসুদ্দীন, কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের প্রফেসর ড. মো. আব্দুস সাত্তার, প্রাণ রসায়ন ও অনুজীব বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এম. আফজাল হোসেন, বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্স এর মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লিয়াকত আলী) সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের এক বর্ণাঢ্য র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম প্রশাসনিক ভবন চত্তরে বিচিত্র বকুল গাছের একটি চারা রোপন করেন।

&dquote;&dquote;এ সময় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, নির্মল প্রাকৃতিক পরিবেশ গড়ে তুলতে ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করতে হবে। প্রাকৃতিক ভারসাম্য রক্ষার জন্য প্রত্যেকেই বেশি করে বৃক্ষ রোপণ করার আহবান জানান তিনি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ৩০ লক্ষ শহীদ স্মরণে ৩০ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচির সফলতা কামনা করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৩০টি ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: