পিকের পর অবসরে ডেভিড সিলভা!

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০১৮, ১২:০৮ পিএম

জাতীয় দল থেকে এবার অবসরের ঘোষণা দিলেন ডেভিড সিলভা। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত বার্তায় নিজের এই অবস্থান নিশ্চিত করেছেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার। ফলে স্পেন জাতীয় দল থেকে আন্দ্রেস ইনিয়েস্তা ও জেরার্ড পিকের পর আরও একজন অভিজ্ঞ প্লেয়ারের ক্যারিয়ার শেষ হল।

২০০৬ সালে অভিষেকের পর, সিলভা জাতীয় দলের হয়ে খেলেছেন ১২৫ ম্যাচ। ৩৫টি গোল করেছেন। ২০১০ সালের বিশ্বকাপ জয়ীদলের অন্যতম সদস্য ছিলেন এই প্লে মেকার। এছাড়া জাতীয় দলের জার্সিতে ২০০৮ ও ২০১২ সালের ইউরো চ্যাম্পিয়নশিপ জয়েরও কৃতিত্ব আছে তার। খেলেছেন রাশিয়ায় এবারের বিশ্বকাপেও।

লা রোজাদের হয়ে দীর্ঘ ক্যারিয়ারে নিজের অর্জনে ‘দারুণ গর্বিত’ সিলভা। জানিয়েছেন, ‘এটা ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত। এই সিদ্ধান্ত নিতে আমাকে অনেক দিন ভাবতে হয়েছে’।

সিলভা সামাজিক যোগাযোগমাধ্যমে বিদায় বার্তায় লিখেছেন, ‘স্পেনের হয়েই ক্যারিয়ারের সবচেয়ে গর্বের মুহূর্তগুলো কাটিয়েছি আমি। সেই আনন্দ আর আবেগ সঙ্গী করেই এই সময়টার ইতি টানছি। আমি সেই দলেরই একজন ছিলাম যে দলটি অনেক কিছু অর্জন করেছে। সময়গুলো অনেক আবেগজড়ানো ছিল।’ সূত্র: গোল ডটকম

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: