মাশরাফি এলেন, তারপর...

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০১৮, ০৭:৩৬ পিএম

টেস্টে চরম বিপর্যয়ের পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ক্যারিবিয়ানদের ৪৮ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ কিন্তু পরের ম্যাচে নাটকীয়ভাবে জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ। তবে সিরিজ নির্ধারনী তৃতীয় ম্যাচ জিতে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে নেয় টাইগাররা। ওয়ানডেতে জয়ের ধারাবাহিকতা ছিল টি-টোয়েন্টি সিরিজেও।

সদ্য সমাপ্ত এই সিরিজ ও মাশরাফির অনবদ্য অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তিনি বলেন, ‘টেস্ট সিরিজের পর স্বাভাবিকভাবেই আমরা খুব ডাউন ছিলাম। আমাদের জন্য ওয়ানডে সিরিজটা ছিল খুবই গুরুত্বপূর্ণ। মাশরাফি ভাই এলেন। আমার মনে হয়, আমাদের ঘুরে দাঁড়ানোর পেছনে উনার বড় অবদান ছিল। উনি হয়তো কারও হাত ধরে ব্যাটিং বা বোলিং করে দেননি। কিন্তু দলের আবহ বদলে দিতে অনেক সাহায্য করেছেন।’

টেস্ট সিরিজে ব্যর্থ তামিম ওয়ানডে সিরিজে খেলেছেন দুর্দান্ত। বাংলাদেশের জয়ের দুটি ম্যাচেই করেছিলেন সেঞ্চুরি। দুটিতেই ম্যাচ সেরা। মাঝেরটিতে করেছিলেন ফিফটি। দলকে সিরিজ জিতিয়ে নিজে হয়েছেন সিরিজ সেরা। তারপরেও সব কৃতিত্ব ম্যাশকে দিয়ে তিনি বলেন, ‘একটা বাজে টেস্ট সিরিজের পর প্লেয়ারদের মধ্যে অনেক নেতিবাচক মানসিকতা থাকে। ভাবনা পরিষ্কার থাকে না। তিনি (মাশরাফি) যে ইতিবাচক মনোভাবটা নিয়ে এসেছিলেন, সেটা আমাদের সবার মধ্যে ছড়িয়ে পড়ে। ওটা বড় কারণ ছিল জয়ের। অমন একটা টেস্ট সিরিজের পর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ফিরে আসা ছিল বিশেষ অর্জন’।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: